Sports Bangla

মাঠের বাইরে মেসি

মাঠের বাইরে মেসি

মাঠের বাইরে মেসি
সেপ্টেম্বর 27
05:26 2015

Kwality (1)প্রথমে মনে করা হয়েছিল আঘাত ততটা গুরুতর নয়; কিন্তু হাসপাতালে পাঠিয়ে পরীক্ষা-নীরিক্ষার পরই জানা গেল, কতটা গুরুতর আঘাত পেয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন ক্ষুদে যাদুকর মেসি। পরীক্ষার পর বার্সার তরফে জানানো হচ্ছে, আগামী সাত কিংবা আট সপ্তাহের জন্য আর মাঠে নামা হচ্ছে না মেসির। ন্যু ক্যাম্পে লাস পালমাসের বিপক্ষে খেলতে গিয়েছিলেন লিওনেল মেসি। শুরুটাও করেছিলেন দুর্দান্ত। তবে খেলার ৬ কিংবা সাত মিনিটের মাথায় বাম পাশ দিয়ে বল নিয়ে ঢুকে বাম পায়ের শট নেন মেসি। কিন্তু তার আগেই পা বসিয়ে দেন পাবলো বিগাস। ওই সময়ই হাঁটুতে আঘাত পান মেসি।

তারপরও খেলা চালিয়ে যেতে চেয়েছিলেন মেসি। কয়েক মিনিট খেলেছেনও। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না। খেলার ১০ মিনিট যেতে না যেতেই কোচ এনরিকেকে মেসি জানান খেলতে পারবেন না বলে।  তখনই মুনির এল হাদ্দাদিকে মাঠে নামিয়ে মেসিকে তুলে ফেলেন কোচ। এরপরই মাঠ থেকে সোজা হাসপাতালে পাঠিয়ে দেয়া হলো তাকে। সেখানে পরীক্ষা করার পর জানা গেল, হাঁটুর লিগামেন্ট ছিড়ে গেছে। ফলে আগামী সাত থেকে আট সপ্তাহ মাঠে নামতে পারবেন না মেসি। শুধু তাই নয়, আগামী ২১ নভেম্বর মৌসুমের এল ক্ল্যাসিকোও খেলতে পারবেন না মেসি।

Exploreসবচেয়ে বড় তারকাকে হারানো বার্সেলোনাকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিতে জ্বলে উঠেন স্ট্রাইকার সুয়ারেস।নিজেদের মাঠে প্রায় ৭৫ হাজার দর্শকের সামনে ২৫তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে সের্হিও রবার্তোর চমৎকার ক্রসে লাফানো হেডে পালমাসের জালে বল পাঠান সুয়ারেস।

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন নেইমার। সুয়ারেসের ক্রসে ঠিকভাবে পা ছোঁয়াতে পারেননি ব্রাজিলের অধিনায়ক।

মিনিট তিনেক পরে দূরপাল্লার আচমকা শটে সমতা আনার চেষ্টা করেন জোনাথান ভিয়েরা। কিন্তু বার্সেলোনার সতর্ক গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানকে পরাস্ত করতে পারেননি তিনি। ৪২তম মিনিটে প্রতি আক্রমণ থেকে সুযোগ তৈরি করে পালমাস। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় অতিথিদের এই সুযোগ হাতছাড়া হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। এই গোলে অবশ্য দারুণ অবদান ছিল মেসির বদলি নামা মুনির এল হাদ্দাদি ও সের্হিও বুসকেতসের। মুনিরের বাড়ানো বলে বুসকেতসের ‘ডামি’ পুরোপুরি বিভ্রান্ত করে অতিথিদের রক্ষণভাগকে। এই সুযোগে বল জালে পাঠাতে কোনো সমস্যা হয়নি উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেসের।

৬৬তম মিনিটে ব্যবধান ৩-০ করার সুবর্ণ সুযোগ পায় শিরোপাধারীরা। আন্তোলিন আলকারাসের হ্যান্ডবলে পেনাল্টি পায় লুইস এনরিকের দল। সুয়ারেস হ্যাটট্রিকের সামনে থাকলেও পেনাল্টি শট নেন নেইমার। বারের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন এই ফরোয়ার্ড।

সর্বশেষ তিন পেনাল্টির দুটি থেকে গোল করতে ব্যর্থ হল বার্সেলোনার খেলোয়াড়রা। এর আগে লেভান্তের বিপক্ষে দুটি পেনাল্টির একটি থেকে গোল করেন মেসি। ৭২তম মিনিটে সরাসরি টের স্টেগের দিকে মেরে একটি সুযোগ নষ্ট করেন ভিয়েরা। অন্য প্রান্তে বুসকেতসের অসাধারণ পাস জালে পাঠাতে ব্যর্থ হন নেইমার। পাঁচ মিনিট পর হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন সুয়ারেস। অবশেষে ৮৮তম মিনিটে একটি গোল শোধ করে পারমাস। তবে শেষ সময়ে নিজেদের রক্ষণ দৃঢ় করে আপাতত লিগের শীর্ষে ফিরে বার্সেলোনা।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০