Sports Bangla

মহানামার পরিবর্তে রিচার্ডসন

মহানামার পরিবর্তে রিচার্ডসন

মহানামার পরিবর্তে রিচার্ডসন
সেপ্টেম্বর ২১
১৩:০৫ ২০১৫

ambiagroupআন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ম্যাচ রেফারিদের এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রিচি রিচার্ডসন। সোমবার এই ঘোষণা দেওয়া হয়েছে আইসিসির পক্ষ থেকে। কিছুদিন আগেই আইসিসির ম্যাচ রেফারির এলিট প্যানেল থেকে পদত্যাগ করেছিলেন শ্রীলঙ্কার সাবেক তারকা ক্রিকেটার রোশান মহানামা। তার রেখে যাওয়া শূন্যস্থানই পূর্ণ করবেন রিচার্ডসন।

এক বিবৃতিতে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে, ‘রিচার্ডসন এই মুহূর্তেই ম্যাচ রেফারি হিসেবে যোগ দিচ্ছেন না। তিনি এখন ওয়স্টে ইন্ডিজ দলের টিম ম্যানেজারের ভূমিকা পালন করছেন যা শেষ হবে আগামী বছর ওয়েস্ট ইন্ডিজের অস্ট্রেলিয়ার সফরের পর। সফর শুরু হবে ২০১৬ সালের ৩ জানুয়ারি।’

Exploreসফরকালে সিডনিতে অস্ট্রেলিয়া দলের বিপক্ষে ২টি টেস্ট ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই মিশন শেষ করেই আইসিসির ম্যাচ রেফারিদের এলিট প্যানেলে যোগ দিবেন রিচার্ডসন। ২০১১ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজ দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

ম্যাচ রেফারিদের এলিট প্যানেলে অন্তর্ভুক্তির সংবাদে রিচি রিচার্ডসনও যারপরনাই আনন্দিত। বলেছেন, ‘দারুণ সম্মানিত বোধ করছি। প্রথমে একজন খেলোয়ার, তারপর একজন প্রশাসক এবং আশা করছি, এখন একজন ম্যাচ রেফারি হিসেবেও ভাল অবদান রাখতে পারব।’

উল্লেখ্য, ৫৩ বছর বয়সী রিচি রিচার্ডসন ১৯৮৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে মোট ৮৬টি টেস্ট এবং ২২৪টি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টেস্টে তার ৫,৯৪৯ রান এবং ওয়ানডে ম্যাচে ৬২৪৮ রান রয়েছে। তিনি ২৪টি টেস্ট এবং ৮৭টি ওয়ানডে ম্যাচে ক্যারিবীয়দের অধিনায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। অংশ নিয়েছেন ১৯৮৭, ১৯৯২ এবং ১৯৯৬ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০