Sports Bangla

বড় জয় শ্রীলঙ্কার

বড় জয় শ্রীলঙ্কার

বড় জয় শ্রীলঙ্কার
নভেম্বর 29
12:29 2014

ambiagroupইংল্যান্ডকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সাত ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল স্বাগতিক শ্রীলঙ্কা। ইংল্যান্ডের করা ১৮৫ রানের জবাবে আট উইকেট ও ৬৪ বল হাতে রেখেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা।

শ্রীলঙ্কার পক্ষে মাহেলা জয়াবর্ধনে ৭৭ ও কুমার সাঙ্গাকারা ৬৭ রান নিয়ে অপরাজিত ছিলেন। জয়াবর্ধনের ৮০ বলের ইনিংসটি ৮টি চার ও একটি ছয়ে সাজানো। অন্যদিকে সাঙ্গাকারার ৯৩ বলের ইনিংসে ৮টি চারের মার রয়েছে।

জয়ের জন্য ১৮৬ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ৩৭ রান তুলতেই ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় অ্যাঞ্জেলো ম্যাথুজের দল। তবে এরপর দলকে আর বিপদে পড়তে দেননি দুই পরীক্ষিত সৈনিক জয়াবর্ধনে ও সাঙ্গাকারা। অবিচ্ছিন্ন ১৪৯ রানের জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন এই দুই বন্ধু।

এদিকে মাত্র ১৩ রানের জন্য বড় একটি মাইলফলক স্পর্শ করতে পারেননি শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। চতুর্থ ক্রিকেটার হিসেবে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে পারেননি তিনি।

Kwality- Milestoneএর আগে বৃষ্ট-বিঘ্নিত ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে অজন্তা মেন্ডিস, দিলশান ও ধামিকা প্রাসাদের বোলিং তোপে ৪৩ ওভারে ১৮৫ রানে গুটিয়ে যায় অ্যালেস্টার কুকের দল।
ইংল্যান্ডের হয়ে রবি বোপারা ৫১ ও জো রুট করেন ৪২ রান।

ইংলিশদের ইনিংসে ধস নামান অজন্তা মেন্ডিস। তাকে যোগ্য সঙ্গ দেন ধামিকা প্রাসাদ ও দিলশান। মেন্ডিস তিনটি উইকেট লাভ করেন এবং দিলশান ও প্রাসাদ নেন দুটি করে উইকেট। এছাড়া হেরাথ, পেরেরা ও ম্যাথুজ একটি করে উইকেট লাভ করেন।

শনিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃষ্টির কারণে এক ঘণ্টারও বেশি সময় পর খেলা শুরু হলে খেলার দৈর্ঘ্য ৪৫ ওভারে কমিয়ে আনা হয়। টসে জিতে ইংল্যান্ড ব্যাট করতে নামলে ভেজা পিচের সদ্ব্যবহার করে লঙ্কান স্পিনাররা। ৩৭ রানে ইংলিশদের শীর্ষ তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লঙ্কানরা। একে একে ফিরে যান মঈন আলী (২), ইয়ান বেল (১১) ও কুক (২২)।

তবে চতুর্থ উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন জো রুট ও মরগান। এই দুজন ৩৮ রানের জুটি গড়ে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন। তবে মরগান (১৭) ফিরে গেলে সেই প্রতিরোধ ভেঙে যায়। পঞ্চম উইকেট জুটিতে রুটকে নিয়ে ফের প্রতিরোধ গড়ে তোলেন রবি বোপারা। তবে রুট ও বাটলারকে দ্রুত ফিরিয়ে ফের লঙ্কারদের ম্যাচে ফেরান বোলাররা।

এরপর সপ্তম উইকেট জুটিতে ক্রিস ওকসকে নিয়ে বোপারা ৪১ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক অবস্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে ১৭৩ থেকে ১৮৫- এই ১২ রানে মধ্যে শেষ চার উইকেট তুলে নেয় ইংলিশদের ১৮৫ রানে গুটিয়ে দেন লঙ্কান বোলাররা।

৭৭ রানের অসাধারণ ইনিংসের জন্য মাহেলা জয়াবর্ধনে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন।

Sri Lanka v England - 2nd ODI

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জুন ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০