Sports Bangla

ব্র্যাডম্যানের আগেই!

ব্র্যাডম্যানের আগেই!

ব্র্যাডম্যানের আগেই!
নভেম্বর ২৮
০৮:২৬ ২০১৪

ambiagroupক্যাপ নম্বর ৪০৮। ক্রিকেট মাঠে ব্যাগি গ্রিনের হয়ে আর কোনোদিন দেখা যাবে না ৪০৮ নম্বর টুপির মালিক ফিলিপ হিউজকে। গত মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শন অ্যাবটের অভিশপ্ত এক বাউন্সারে মাথায় চোট পাওয়ার আর ফেরা হলো না অসি ক্রিকেটারের। সিডনির হাসপাতালে জীবনের বাইশ গজে মরণপণ যুদ্ধ করে হারলেন হিউজ। আরেকটি জন্ম দিনের ঠিক তিন দিন আগে। বৃহস্পতিবারের এক অন্ধকার সকালে।

যখন ব্র্যাডম্যানের আগে: বিশ্বরেকর্ড: ২০০৯ সালে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে সবচেয়ে কম বয়সে (২০ বছর ২৮ দিনে) একটি টেস্টে জোড়া সেঞ্চুরির নজির গড়েন হিউজ। যা এখনো কেউ স্পর্শ করতে পারেনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাইলস্টোন ছোঁয়ার সেই টেস্টে প্রথম ইনিংসে ১১৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১৬০ রান তুলেছিলেন হিউজ। ক্রিকেটের সর্বকালের কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের থেকে ২৮ দিন আগেই।

আরো যা রেকর্ড:

১. প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে ওয়ানডে অভিষেকে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান হিউজ। ২০১৩ সালের জানুয়ারিতে, প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা।

২. প্রথম অস্ট্রেলিয় হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি (২০২*)। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

৩. ব্র্যাডম্যানের আরো একটি রেকর্ড ভাঙেন। ইংল্যান্ডের মাটিতে জীবনের প্রথম পাঁচ ইনিংসে ৫৭৪ রান করে। ওই পাঁচ ইনিংসে ছিল তিন সেঞ্চুরি ও দুটি অর্ধশতক। আগের রেকর্ডের অধিকারী ব্র্যাডম্যান ১৯৩০ সালে ৫৬৬ রান করেছিলেন।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০