Sports Bangla

ব্রিটিশ কাউন্সিলে শিক্ষা মেলা

ব্রিটিশ কাউন্সিলে শিক্ষা মেলা

ব্রিটিশ কাউন্সিলে শিক্ষা মেলা
মে ২৩
১৪:৪৪ ২০১৫

Explore1যুক্তরাজ্যে উচ্চশিক্ষা নিতে আগ্রহীদের জন্য ‘ইউকে এডুকেশন ওপেন ডে’ শিরোনামে এক মেলার আয়োজন করে ব্রিটিশ কাউন্সিল। দিনব্যাপী এ শিক্ষা মেলা অনুষ্ঠিত হয়েছে শনিবার নগরীর হোটেল পেনিনসুলায় সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। আগ্রহী অনেক শিক্ষার্থী যোগ দেয় এ শিক্ষা মেলায়। এতে যুক্তরাজ্যে পড়াশোনা, বসবাস করাসহ যাবতীয় প্রয়োজনীয় তথ্য প্রদান করে ব্রিটিশ কাউন্সিলের প্রশিক্ষণপ্রাপ্ত যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্থানীয় প্রতিনিধিরা।

ব্রিটিশ কাউন্সিলের সার্ভিসেস ফর ইন্টারন্যাশনাল এডুকেশন মার্কেটিং (এসআইইএম) প্রজেক্ট ম্যানেজার এম জহির উদ্দিন বলেন, ‘প্রতি বছর আমরা বড় পরিসরে একবার ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে শিক্ষা মেলার আয়োজন করে থাকি। তারপর এর ধারাবাহিকতা বজায় রাখতে বছরের অন্য সময় একাধিকবার ইউকে এডুকেশন ওপেন ডে আয়োজন করি।’ এর ফলে যুক্তরাজ্যে উচ্চশিক্ষা নিতে আগ্রহী শিক্ষার্থীরা সারা বছরই যুক্তরাজ্যের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধির সাথে সরাসরি কথা বলে তাদের প্রয়োজনীয় তথ্য নিতে পারে বলে জানান তিনি।

‘ইউকে এডুকেশন ওপেন ডে’তে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক, সেন্টার ফর ফরেন স্টাডিজ, কিউবিক এডুকেশন, এডুকেশন এক্সেলেন্স, ফ্যালকন এডুকেশন অ্যান্ড ক্যারিয়ার কাউন্সেলিং সার্ভিসেস, এইচ অ্যান্ড এস এডুকেশন সার্ভিসেস, এমআইএম স্টাডি অ্যাব্রড, এন অ্যান্ড এন ইন্টারন্যাশনাল কনসালটেন্সি লি., ওভারসিজ স্টাডি কাউন্সেলিং লি. এবং পিন্যাকল এডুকেশন সেন্টার অ্যান্ড আরএসএল এডুকেশন কাউন্সেলিং।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০