Sports Bangla

‘ব্রাডম্যান’ সম্মাননা পাচ্ছেন টেন্ডুলকার

‘ব্রাডম্যান’ সম্মাননা পাচ্ছেন টেন্ডুলকার

‘ব্রাডম্যান’ সম্মাননা পাচ্ছেন টেন্ডুলকার
সেপ্টেম্বর 23
13:34 2014

Bright-sports-shop_bigক্রিকেটে নিজেকে উজাড় করে দিয়েছেন আধুনিক ক্রিকেটের ‘ব্রাডম্যান’ শচিন রমেশ টেন্ডুলকার। ক্রিকেটও তাকে দিয়েছে দু’হাত ভরে। দেশ-বিদেশে পেয়েছেন অসংখ্য পুরস্কার-সংবর্ধনা ও সম্মাননা। এমন আরেকটি সম্মাননা পেতে যাচ্ছেন ক্রিকেট দেবতা।

‘ব্রাডম্যান’ সম্মাননা পেতে যাচ্ছেন বিশ্বের সর্বকালের সেরা ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ’র সঙ্গে তিনি এই সম্মাননা পাবেন বলে সূত্র জানায়।

‘ব্রাডম্যান ফাউন্ডেশন’ তাদেরকে এই সম্মানান দিবে বলে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যম জানায়। আগামী ২৯ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এক জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে শচিন ও স্টিভ ওয়াহ’র কাছে এই সম্মাননা তুলে দেয়া হবে বলে ব্রাডম্যান ফাউন্ডেশন তাদের নিজস্ব ওয়েবসাইটে জানায়।

ব্রাডম্যান ফাউন্ডেশন তাদের নিজস্ব ওয়েবসাইটে সোমবার জানায়, “ক্রিকেট গ্রেট শচিন টেন্ডুলকার ও স্টিভ ওয়াহকে আগামী ২৯ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ‘ব্রাডম্যান’ পদকে ভূষিত করা হবে।”

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো শচিন টেন্ডুলকার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৫ টেস্টে ১৫৭ গড়ে ৭৮৫ রান করেন। এর মধ্যে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি; যার মধ্যে রয়েছে ২০০৪ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে করা ২৪১ রানের অপরাজিত ইনিংসটিও। যেটি তার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস বলে বিবেচনা করা হয়ে থাকে।

১৯৯৮ সালে অস্ট্রেলিয়ান ব্যাটিং কিংবদন্তি ডন ব্রাডম্যানের সঙ্গে দেখা করেন শচিন টেন্ডুলকার। ব্রাডম্যানের ৯০তম জন্মদিন উপলক্ষে তার সঙ্গে দেখা করতে আসেন শচিন।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১