Sports Bangla

বোল্টের গলায় তৃতীয় সোনা

বোল্টের গলায় তৃতীয় সোনা

বোল্টের গলায় তৃতীয় সোনা
আগস্ট 29
14:28 2015

Kwality (1)বোল্ট ট্র্যাকে নামবেন আর তাকে পেছনে ফেলবেন কেউ, তা যেন স্বপ্নেও কল্পনা করা যায় না। এবারই সবচেয়ে বেশি প্রতিদ্ব্ন্দ্বীতা গড়তে পেরেছিলেন মার্কিন স্প্রিন্টার জাস্টিন গ্যাটলিন। কিন্তু ১০০ মিটার, ২০০ মিটারের পর ১০০*৪ মিটার রিলে- কোনটাতেই বোল্টকে পেছনে ফেলতে পারেননি তিনি। বরং অপ্রতিরোধ্যভাবেই উসাইন বোল্টের গলায় উঠে গেল আরও একটি স্বর্ণ পদক। বেইজিং বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ১০০*৪ মিটারের স্বর্ণপদক।

বেইজিংয়ে শনিবার বোল্টের সঙ্গে সোনা জেতেন নেস্তা কার্টার, আসাফা পাওয়েল ও নিকেল অ্যাশমিড। বোল্টের জ্যামাইকা রিলেতে ফেবারিটই ছিল। ট্র্যাকে সেটার প্রমাণও মিলেছে। অনেকটা ব্যবধানে এগিয়ে থেকেই ক্যারিবীয় দেশটি জিতে নিয়েছে সোনা, সময় লেগেছে ৩৭.৩৬ সেকেন্ড। ৩৮.০১ সেকেন্ড সময় নিয়ে রূপা জিতেছে চীন। ৩৮.১৩ সেকেন্ডে দৌড় শেষ করে ব্রোঞ্জ জয় করে কানাডা। অন্যতম ফেবারিট জাস্টিন গ্যাটলিন, টাইসন গের যুক্তরাষ্ট্র হয়েছে ডিসকোয়ালিফায়েড।

শনিবার বেইজিংয়ের বার্ডস নেস্টে জ্যামাইকার স্টার্টার ছিলেন কার্টার। এরপর পাওয়েল থেকে অ্যাশমিডের ব্যাটন হতবদলে ক্ষনিকের দেরিতে একটু পিছিয়ে পড়েছিল জ্যামাইকা। কিন্তু অ্যাঙ্কর বোল্টের আরেকটি বিদ্যুৎ গতির দৌড় ছাড়িয়ে গেছে সবাইকে।

এটি ছিল বোল্টের একাদশ বিশ্ব চ্যাম্পিয়নশিপ সোনা। ২০১১ দেগু বিশ্বচাম্পিয়নশিপে ১০০ মিটারে ডিসকোয়ালিফায়েড হয়েছিলেন। এছাড়া ২০০৯ থেকে এ পর্যন্ত প্রতিটি বিশ্ব চ্যাম্য়িনশিপেই স্প্রিন্ট ডাবলের পাশাপাশি জিতেছেন ১০০ মিটার রিলের সোনা।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১