Sports Bangla

বেটিংয়ে জড়িত চেন্নাই-রাজস্থান!

বেটিংয়ে জড়িত চেন্নাই-রাজস্থান!

বেটিংয়ে জড়িত চেন্নাই-রাজস্থান!
জানুয়ারি ২২
১৪:৩৪ ২০১৫

royal-magnum_bigভারতের পেশাদার টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল-এ স্পট ফিক্সিং আর বেটিংয়ে দুটি দলের দুজন শীর্ষ কর্মকর্তা জড়িত ছিলেন বলে বৃহস্পতিবার ঘোষণা করেছে ভারতের সর্বোচ্চ আদালত। একইসঙ্গে চেন্নাই সুপার কিংস দলের মালিকানা না ছাড়া অবধি ইন্টারন্যশনাল ক্রিকেট কাউন্সিল বা আইসিসি-র প্রধান এন শ্রীনিবাসনকে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচনে দাঁড়ানোর ওপরে নিষেধাজ্ঞাও দিয়েছে সুপ্রিম কোর্ট। ২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিং নিয়ে একটি মামলায় এই রায় দেওয়া হয়েছে।

সুপ্রিম কোর্ট বলেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোনো কর্মকর্তাই আর আই পি এলের কোনো দলের মালিক থাকতে পারবেন না। বোর্ড সভাপতি এন শ্রীনিবাসন আইপিএলের চেন্নাই দলের মালিক।

আদালত বলছে, এটা পরিষ্কারভাবে স্বার্থের সংঘাতের ঘটনা। মি. শ্রীনিবাসন যদি দলের মালিকানা রাখতে চান, তাহলে ক্রিকেট প্রশাসন থেকে সরে যেতে হবে। একই মামলার রায়ে আদালত বলেছে যে মি. শ্রীনিবাসন সরাসরি বেটিং আর স্পট ফিক্সিংয়ে সাহায্য করেছেন বা উৎসাহিত করেছেন – এমন প্রমাণ তারা পায় নি।

কিন্তু মি. শ্রীনিবাসনের জামাই মায়াপ্পন গুরুনাথন এবং রাজস্থান দলের মালিক রাজ কুন্দ্রা যে বেটিংয়ে জড়িত ছিলেন, তা প্রমাণিত। এই দুজনের কী শাস্তি হবে আর চেন্নাই এবং রাজস্থান দলদুটির বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, তা ঠিক করতে ভারতের এক প্রাক্তন প্রধান বিচারপতির নেতৃত্বে একটি কমিটি গড়ে দিয়েছে আদালত।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১