Sports Bangla

বিশ্ব মিডিয়ায় রুবেল-হ্যাপি

বিশ্ব মিডিয়ায় রুবেল-হ্যাপি

বিশ্ব মিডিয়ায় রুবেল-হ্যাপি
জানুয়ারী 09
15:39 2015

royal-magnum_bigআন্তর্জাতিক ক্রিকেটে রুবেল হোসেনের অভিষেক ২০০৯ সালে। মাঠের পারফরমেন্সে গত ৬ বছরে অনেকবারই আলোচনায় এসেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই পেসার, হয়েছেন সংবাদের শিরোনাম। তবে এই দীর্ঘ সময়ে ক্রিকেট দিয়ে যতোটা আলোচনায় এসেছেন, গত এক মাসে এরচেয়েও বেশি সংবাদের শিরোনামে পরিণত হয়েছেন নাজনীন আক্তার হ্যাপি ইস্যুতে। এই ঘটনার রেশ ধরে বিশ্ব মিডিয়াতেও সংবাদের শিরোনাম এখন রুবেল হোসেন। বিশেষ করে হ্যাপির করা মামলায় এই পেসারকে আদালত কারাগারে পাঠানোর পর বিশ্বের বিভিন্ন সংবাদ মাধ্যমে আলোচিত ঘটনা এটি।

অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির করা মামলার ধারাবাহিকতায় বৃহস্পতিবার রুবেলের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছে করেছেন আদালত। এর পরপরই প্রতিবেশি দেশ ভারতসহ বিভিন্ন দেশের গণমাধ্যম সংবাদটিকে বিশেষ গুরুত্ব দিয়েই প্রকাশ করেছে।

Milestone-wedding-1-main colorবিশ্বের অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম বিবিসিতে যে সংবাদ প্রকাশিত হয়েছে এর শিরোনাম ছিল-যৌন মামলায় বাংলাদেশের ক্রিকেটার রুবেল হোসেন ধৃত। বিবিসির সংবাদ প্রতিবেদনটিতে হ্যাপি ও রুবেলের সম্পর্কের বিষয়টি নিয়ে আলোকপাত করার পাশাপাশি দুজনের বক্তব্যের সারমর্মও তুলে ধরা হয়েছে। পাশাপাশি প্রতিবেদনের শেষ অংশে বলা হয়েছে-এই দুজনের বিষয়টি নিয়ে বাংলাদেশে প্রবল কৌতুহলের সৃষ্টি হয়েছে, যে দেশে বিয়ের পূর্বে যৌনতা এখনও নিষিদ্ধ বিষয়।

সামনেই বিশ্বকাপ ক্রিকেটের আসর। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডেই রয়েছেন রুবেল। বিশ্বকাপের যৌথ আয়োজক দেশ নিউজিল্যান্ডের পদকজয়ী অন্যতম জনপ্রিয় অনলাইনভিত্তিক সংবাদ মাধ্যম স্টাফের সংবাদ শিরোনাম ছিল-ধর্ষণের অভিযোগে বাংলাদেশী ক্রিকেটার রুবেল হোসেন কাস্টোডিতে। স্টাফের সংবাদটিতে রুবেলকে কারাগারে পাঠানোর পাশাপাশি হ্যাপি ও রুবেলের সম্পর্কের বিষয়টি নিয়ে আলোকপাত করা হয়েছে। পাশাপাশি সংবাদে রুবেলের ক্রিকেট প্রতিভার বিষয়েও কিছু আলোকপাত করা হয়েছে। রুবেলকে বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্নের অন্যতম প্লেয়ার হিসেবে উল্লেখ করার পাশাপাশি সংবাদের এক অংশে ২০১৩ সালের অক্টোবরে সফরকারী নিউজিল্যান্ডকে হোয়াটওয়াশ করার ক্ষেত্রে বাংলাদেশের অন্যতম নায়ক হিসেবেই উপস্থাপন করা হয়েছে। ওই সফরের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে রুবেলের হ্যাটট্রিক করার বিষয়টিও তুলে ধরা হয়েছে। প্রতিবেদনের শেষ অংশ হ্যাপি-রুবেল ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজিমুদ্দিন চৌধুরী সুজনের বক্তব্যও উল্লেখ করা হয়েছে।

মধ্যপ্রাচ্যের অন্যতম জনপ্রিয় ইংলিশ ভাষার দৈনিক গালফ নিউজের সংবাদ শিরোনাম ছিল-ধর্ষণের দায়ে অভিযুক্ত বিশ্বকাপ আবদ্ধ বাংলাদেশের রুবেল হোসেন।

বিশ্বের বিভিন্ন মিডিয়ায় এভাবেই ‍রুবেল হোসেন-হ্যাপি ইস্যু জায়গা করে নিয়েছে রুবেলকে কারাগারে প্রেরণের পর থেকে। এক্ষেত্রে প্রতিবেশি দেশ ভারতের মিডিয়াগুলো বেশ এগিয়েই। হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়া টুডে, এনডিটিভিসহ বিভিন্ন ভারতীয় গণমাধ্যমে রুবেলের সংবাদটি ছাপা হয়েছে বেশ গুরুত্ব সহকারেই। আর কলকাতার পত্রিকাগুলো যেন বিষয়টি নিয়ে একটু বেশিই সরস। তেমনি একটি সংবাদ মাধ্যম কলকাতা ২৪X৭। অ্যাসোসিয়েট নিউজ অব বেঙ্গল পরিচালিত এই অনলাইন ভিত্তিক সংবাদমাধ্যমের একটি সংবাদের শিরোনাম-প্রতারক রুবেলের বিকল্প খুঁজছে বিসিবি। প্রতিবেদনের শেষ লাইনে বেনামি সূত্রের বরাত দিয়ে এটাও বলা হয়েছে, রুবেলের বিকল্প হিসেবে নাকি পেসার শফিউলকে অস্ট্রেলিয়া যাওয়ার প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের যে ক্রিকেটারটিকে নিয়ে সবচেয়ে বেশি মাতামাতি কিংবা যিনি ঘুরে ফিরে বিশ্ব মিডিয়ার আলোচনায় আসেন, তিনি সাকিব আল হাসান। মাঠে ব্যাট ও বল হাতে অনবদ্য পারফরমেন্সের সুবাদেই সংবাদের শিরোনাম হন তিনি। যা বাংলাদেশের ক্রিকেটে যোগ করেছে গৌরবের ইতিহাস। অন্যদিকে, রুবেল যে কারণে বিশ্ব মিডিয়ায় আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছেন তা এদেশের ক্রিকেটের জন্য মোটেও সুখকর বিষয় নয়।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০