Sports Bangla

বিশ্বসেরা অলরাউন্ডার

বিশ্বসেরা অলরাউন্ডার

বিশ্বসেরা অলরাউন্ডার
নভেম্বর ০৮
০৩:২৪ ২০১৪

ambiagroupজিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আবারো টেস্ট ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব দেখালেন সাকিব আল হাসান।

ভারতের রবিচন্দন অশ্বিনকে পেছনে ফেলে বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার কীর্তি দেখালেন দেশসেরা এই ক্রিকেটার। অবশ্য এটা সাকিবের জন্য নতুন কোনো অভিজ্ঞতা নয়। এর আগেও বেশ কয়েকবার আইসিসির বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন টাইগার এই ক্রিকেটার। বর্তমানে সাকিবের রেটিং ৪১৯। এটাই তার ক্যারিয়ার সেরা সংগ্রহ। অন্যদিকে অশ্বিনের রেটিং পয়েন্ট ৩৫৭।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে সাকিব ১০টি উইকেটের সাথে সাথে একটি সেঞ্চুরি হাঁকান। তার আগে সফরকারী দলটির বিপক্ষে ঢাকা টেস্টেও অপ্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। যার ফল হাতে-নাতেই পেলেন সাকিব।টেস্ট অলরাউন্ডারের র‌্যাংকিংয়ের তিন নম্বর অবস্থান থেকে এক লাফে প্রথম স্থানে চলে এলেন তিনি। প্রসঙ্গত ২০১১ সালে সর্বপ্রথম টেস্ট সেরা অলরাউন্ডার হয়েছিলেন সাকিব।

এরপর গত আগস্টে সর্বশেষ সেই স্বাদ নিয়েছিলেন টাইগার ক্রিকেটার। কিন্তু মাঝে নিষেধাজ্ঞার বেড়াজালে কিছুটা পিছিয়ে পড়েছিলেন। তবে আবার ফিরে এলেন বেশ প্রতাপ নিয়েই। দুই প্রতিদ্বন্দ্বী রবিচন্দন অশ্বিন ও ভ্যারন ফিলান্ডারের থেকে বড় ব্যবধান বজায় রেখে। এদিকে ওয়ানডে অলরাউন্ডারের তালিকায় সাকিব রয়েছেন তিন নম্বর অবস্থানে। তার আগে আছে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ আর লঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুস। আর টি-টোয়েন্টিতে দুই নম্বরে তিনি।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০