Sports Bangla

বিশ্বজয়ীদের সংবর্ধনা

বিশ্বজয়ীদের সংবর্ধনা

বিশ্বজয়ীদের সংবর্ধনা
জুলাই 15
13:04 2014

ব্রাজিল থেকে বিশ্বকাপ জয় করা জার্মান বীররা দেশে ফিরেছেন। বিশ্বজয়ী বীরদের প্রত্যাবর্তনে উত্তাল হয়ে উঠেছে জার্মানির রাজধানী বার্লিন শহর। বার্লিনের ব্রেন্ডেন বার্গ গেইটে ভিক্টরি প্যারেড ও ট্রফি প্রদর্শনের জন্য করা হয়েছে বর্নাঢ্য আয়োজন। আজ তেগেল এয়ার পোর্টে পৌঁছানোর পর সেখান থেকে সরাসরি ট্রফি প্রদর্শনীতে অংশ নিতে ব্রেন্ডেন বার্গ গেইটে পৌঁছে জার্মান ফুটবল দল।

১৯৯০ সালের পার এটাই জার্মানদের প্রথম বিশ্বকাপ জয়। দুই যুগ পর কাঙ্খিত ট্রফি জয় করা জাতীয় বীরদের সংবর্ধনা জানাতে তাই এই দিন বার্লিনে জড়ো হয়েছে যেন পুরো জার্মান জাতি। সূর্য উঠার সাথে সাথে সেখানে ভিড় জমেছে ভক্তদরে। জার্মান ফুটবলারদের খোলা ট্রাকে করে জয়োৎসব করার রাস্তাটাও পুরোপুরি পূর্ণ হয়ে গিয়েছিল ভক্তদের পদচারণায়। কর্তব্যরত নিরাপত্তা কর্মীরা সেই রাস্তা নিয়ন্ত্রণে আনেন। হাজার হাজার জনগণের মধ্যে দিয়ে জার্মানদের চতুর্থ বিশ্বকাপজয়ী খেলোয়াড়রা খোলা ট্রাক সদৃশ একটি বাহনে করে বিমান বন্দর থেকে সেখানে পৌঁছে। বাহনের গায়ে লেখাছিল চারবার বিশ্বজয়ের সাল। ১৯৫৪, ১৯৭৪, ১৯৯০ সালের পর সবচেয়ে বড় করে লেখাছিল ২০১৪ সাল।

বিশ্বকাপ জয়ের পর খেলোয়াড়দের দেশে ফেরার অভ্যর্থনা উপলক্ষে পুরো বার্লিন যেন পরিণত হয়েছে উৎসবের শহরে। সবার গালে লাল হলুদ আর কালো রঙ্গের ছোঁয়া দেখা যায় এদিন। জার্মান পতাকার রঙে সেজেছে পুরো শহর। জার্মান ফুটবল ভক্তদের হাতেও জার্মান পতাকা শোভা পাচ্ছিল। বার্লিন ছাড়াও আরও অনেক স্থানে সংবর্ধনা দেয়া হবে খেলোয়াড়দের। বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের আলাদা সংবর্ধনা দেয়া হবে মিউনিখে।

বিশাল স্ক্রিনের সামনে অনেকটুকু জায়গা নিয়ে সাজানো হয়েছে সবুজ রঙের স্টেজ। সেই স্টেজে ট্রফি নিয়ে হাজার হাজার দর্শকদের সামনে উপস্থিত হবেন বিশ্বজয়ী জাতীয় বীররা। স্টেজের সামনে থেকে অনেক দূর পর্যন্ত দর্শকদের ভিড়। সবাই বিশ্বকাপ জয়ের আনন্দের অংশ হতে উপস্থিত ব্রেন্ডেন বার্গ গেইটে। এসব কিছু উপভোগ করছেন জার্মান খেলোয়াড়রাও। ফাইনালের দিন গোল করে জয়ের নায়ক বনে যাওয়া গোটশে উৎসেবের আমেজ দেখে টুইট করেন, ‘এখানে সব পাগল হয়ে যাচ্ছে। চমৎকার।’

অবশেষে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে স্টেজে উঠেন লাম, সোয়েনস্টাইগাররা। সাথে সাথে আনন্দে উল্লাসে চিৎকার করে উঠেন উপস্থিত দর্শকরা। দুই যুগ পর বিশ্বজয়ের আনন্দটা এমন হবেই। এই দিন শেষ হলেও জার্মানদের আনন্দের সূর্য হয়ত আর অস্ত যাবে না আরও অনেক দিন পর্যন্ত।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১