Sports Bangla

বিশ্বকাপ নিয়ে খোটা

বিশ্বকাপ নিয়ে খোটা

বিশ্বকাপ নিয়ে খোটা
জুলাই ০৭
০৪:১৫ ২০১৫

Explore২২ বছরের ট্রফি খরা কাটাতে ব্যর্থ লিওনেল মেসি ও কোং৷ পেনাল্টি শুটআউটে ১-৪ ব্যবধানে হেরে চিলি থেকে খালি হাতেই দেশে ফিরলেন হিগুয়েন, অ্যাগুয়েরো, এলএম টেনরা৷ রবিবার রাতে এজেইজা আন্তর্জাতিক বিমানবন্দরে মেসিদের স্বাগত জানানোর জন্য মুষ্টিমেয় কিছু সমর্থক৷ তাদের মধ্যেও সেরকম উত্তেজনা ছিল না৷ উপস্থিত সাংবাদিকদের সামনে কোপা আমেরিকার ফাইনালের হার নিয়ে মুখ খোলেননি ফুটবলার থেকে টেকনিকাল স্টাফ, কেউই৷ আর্জেন্টিনার স্থানীয় সংবাদপত্রেও সমালোচিত জেরার্ডো মার্টিনোর দল৷

কোনো সংবাদপত্রের শিরোনাম, ‘পরাজয় আটকাতে খুব কম চেষ্টা করেছে আর্জেন্টিনা৷’ কোনো পত্রিকা আবার লিখেছে আরও একটি হতাশাজনক ঘটনা৷ গতবছর ব্রাজিল বিশ্বকাপের পর এবার লাতিন আমেরিকা সেরা হওয়ার স্বপ্নও ভঙ্গ হয়েছে আর্জেন্টাইন ফুটবলপ্রেমীদের৷ হতাশা ও বিতর্কে জর্জরিত মেসিবাহিনী আপাতত সকলের আড়ালেই থাকতে চাইছে৷

ambiagroupএদিকে, মহিলা ফুটবল বিশ্বকাপে জাপানকে হারিয়ে যুক্তরাষ্ট্রের শিরোপা জেতার পর, মার্কিন সমর্থকরা টুইটারে কটাক্ষের ঝড় তুলেছে। রোববার রাতের ফাইনালে ৫-২ গোরে জাপানকে হারিয়েছে যুক্তরাষ্ট্রের মহিলা ফুটবল দল। পরপরই টুইটারে শুরু হয়ে কট্টর দেশপ্রেমের বহিঃপ্রকাশ।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় পার্ল হারবারে মার্কিন নৌঘাঁটিতে হামলার বদলা নেয়া হলো বলে খোটা দেয়া হচ্ছে জাপানি সমর্থকদের। ক্লয়েড রিভার্স নামে একজন মার্কিনী তার টুইটার বার্তায় লিখেছে, “হ্যালো জাপান, পার্ল হারবারের জবাব দেয়া হলো।” তার এই টুইটটি ৮৫০০ বার শেয়ার করা হয়েছে। পছন্দ করে টিক দেয়া হয়েছে ১১,০০০ বার। স্য গার্সিয়া নামে অন্য আরেক মার্কিন সমর্থক লিখেছে, “তারা পার্ল হারবার ধ্বংস করেছিল, আমরা তাদের স্বপ্ন ধ্বংস করে দিয়েছি।” হিরোশিমা এবং নাগাসাকিতে পারমানবিক বোমা পেলার ঘটনাকেও টানা হয়েছে কিছু টুইটে।

এই ধরণের আক্রমনাত্মক ভাষা এবং বক্তব্যে অনেক জাপানি টুইটারে বিস্ময় প্রকাশ করেছে। তাদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রেরই অনেক টুইটার ব্যবহারকারী। টেইলর পেরি নামে একজন লিখেছেন, “পার্ল হারবার কৌতুক করার কোনো বিষয় নয়। হিরোশিমা কৌতুকের বিষয় নয়….এটা দ্বিতীয় বিশ্বযুদ্ধ নয়, এটা ২০১৫ সালে মহিলাদের একটি সকার ম্যাচ।” গিঞ্জ নামে আরেকজন তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “তোমাদের আচরণে কোনো কৌতুক নেই ..তোমরা সব বাজে লোক।”

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০