Sports Bangla

বিদায় হে কিংবদন্তি

বিদায় হে কিংবদন্তি

বিদায় হে কিংবদন্তি
জুন 07
05:02 2015

Explore1নিজেকে কি এখন পৃথিবীর সবেচেয়ে ‍সুখী মানুষ ভাবছেন জাভি হারনান্দেজ? তেমনটাই তো ভাবার কথা।

বিদায়ের মঞ্চ এর চেয়ে রঙিন কি আর হতে পারে কারো জন্য। স্বদেশী ক্লাব বার্সেলোনার জার্সিতে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন স্পেনের এই তারকা ফুটবলার। আর সেই বিদায়ী ম্যাচে ইউরোপ সেরার ট্রফি হাতেই উৎসব করেছেন তিনি।

শনিবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ফাইনালে ইতালি চ্যাম্পিয়ন জুভেন্টাসকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে স্পেন চ্যাম্পিয়ন বার্সেলোনা। এর আগে চলতি মৌসুমে স্প্যানিশ লিগ আর কোপা দেল রে ফুটবলের শিরোপা জিতেছিল দলটি। ফলে ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে দ্বিতীয়বারের মতো ট্রেবল (মৌসুমের ৩ বড় শিরোপা) জয়ের রেকর্ড গড়েছে জাভির দল।

Kwality (1)স্পেনের ঐতিহ্যবাহী ক্লাবটির হয়ে এটিই ছিল জাভির শেষ ম্যাচ। এরপর আগামী মৌসুম থেকে তাকে দেখা যাবে কাতারের ক্লাব আল-সাদের জার্সিতে। সেই কৈশোর থেকে যে ক্লাবটির সঙ্গে আত্মার সম্পর্ক গড়ে উঠেছে, বিদায় বেলায় সেই ক্লাবটিকে আরেকবার ইউরোপ সেরার মুকুট পরিয়ে যাওয়ার ইচ্ছে ছিল জাভির। বার্লিনে বার্সা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতায় ৩৫ বছর বয়সী জাভির সেই স্বপ্ন পূর্ণতা পেয়েছে। উৎসবের আমেজেই তাই বার্সা থেকে প্রস্থান করতে পেরেছেন এই কিংবদন্তি ফুটবলার।

স্পেন জাতীয় দলের জার্সিতে বিশ্বকাপ জেতা জাভি বার্সার হয়ে শনিবারের আগ অব্দি জিতেছিলেন ২৪টি শিরোপা। যার ৩টি ছিল চ্যাম্পিয়ন্স লিগের। বার্লিনের শিরোপাটি তাই বার্সার হয়ে জাভির ২৫তম শিরোপা।

বিদায়ের কাল বলেই হয়তো কে জানে, বার্সার অধিনায়ক হিসেবে উয়েফা প্রেসিডেন্ট মিশেল প্লাতিনির কাছ থেকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা হাতে নিতে অস্থির হয়ে পড়েছিলেন তিনি। আর তা্ হাতে পাওয়ার পর শিশুর মতোই মেতে উঠেছিলেন আনন্দে। আর সতীর্থরাও ট্রফি সমতে তাকে কাঁধে চড়িয়ে উল্লাস করেছেন, মুখে না বললেও আবেগের ভাষায় তারা যেন বলতে চেয়েছেন- অ্যাদিয়োস জাভি; বিদায় হে কিংবদন্তি।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০