Sports Bangla

বিদায় হিউইট

বিদায় হিউইট

বিদায় হিউইট
সেপ্টেম্বর ০৪
১৭:৪৬ ২০১৫

Kwality (1)মাত্র ২০ বছর বয়সে পুরুষ টেনিস খেলোয়াড়দের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান দখল করেছিলেন লেইটন হিউইট। সে হিসেবে পরবর্তী সময়ে তেমন উজ্জ্বলতা ছড়াতে পারেননি বটে; তবে কোর্টে তারকাখ্যাতি সব সময়ই উপভোগ করেছেন এই অস্ট্রেলিয়ান টেনিস তারকা। কম নয়, ১৫ বছর পেশাদার টেনিসে সময় কাটিয়েছেন তিনি। শেষ অবধি এই সুদীর্ঘ ক্যারিয়ারের ইতি টেনেছেন হিউইট; টেনিসকে বিদায় জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার রাতে চলমান ইউএস ওপেন টেনিসেই ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেছেন ৩৪ বছর বয়সী হিউইট। যদিও শেষটা রাঙিয়ে যেতে পারেননি তিনি। হাড্ডাহাড্ডি লড়াই শেষে হেরে গেছেন স্বদেশী তরুণ তারকা বারনার্ড টমিকের কাছে। তিনি হেরেছেন ৬-৩, ৬-২, ৩-৬, ৫-৭, ৭-৫ সেটে।

Explore1অবশ্য তরুণ টমিকের কাছে হেউইটের হার পূর্ব অনুমিতই ছিল। সেই হিসেবে প্রথম ২ সেটে হারার পরও পরবর্তীতে যেভাবে বুক চিতিয়ে লড়াই করেছেন তাই বিদায়বেলায় প্রশংসিত হয়েছেন তিনি।

দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে একটি করে উইম্বলডন ও ইউএস ওপেনের শিরোপাসহ মোট ৩০টি শিরোপা জিতেছেন লেইটন হিউইট। ১৯৯৮ সালে পেশাদার টেনিসে নাম লেখান তিনি। তবে তার ক্যারিয়ারের সবচেয়ে উজ্জ্বল সময়টা ছিল ২০০১ ও ২০০২ সাল। ২০০১ সালে ইউএস ওপেন জয়ের মধ্যে দিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জিতেছেন তিনি। আর ২০০২ সালে জিতে নিয়েছেন উইম্বলডনের শিরোপাও। এ ছাড়া ২০০১ সালের নভেম্বরে মাত্র ২০ বছর বয়সে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান দখল করেছিলেন। তবে বিদায়কালে কিন্তু তার র‌্যাঙ্কিং ছিল ১৬৬!

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০