Sports Bangla

বিদায় মিসবাহ-আফ্রিদি

বিদায় মিসবাহ-আফ্রিদি

বিদায় মিসবাহ-আফ্রিদি
মার্চ ২০
১৯:১০ ২০১৫

Kwality (1)অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে পরাজিত হয়ে বিশ্বকাপ মিশন থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। দলীয় ব্যর্থতায় নিজেদের শিরোপা জয়ের স্বপ্নও শেষ হয়ে গেছে দলের সিনিয়র তারকা অধিনায়ক মিসবাহ-উল হক ও অলরাউন্ডার শহিদ আফ্রিদির। ফলে মানসিক অতৃপ্ততাকে সঙ্গী করেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এই দুই পাক ক্রিকেট তারকা। চলতি বিশ্বকাপ শেষ করে তারা ওডিআই ক্রিকেট থেকে অবসর নেবেন বলে আগেই ঘোষণা দিয়েছিলেন দলের সিনিয়র এ দুই সদস্য। এখন থেকে টেস্ট ক্রিকেটের প্রতি মনোযোগী হবেন অধিনায়ক মিসবাহ, আর শহিদ আফ্রিদি লক্ষ্য স্থির করেছেন টি-২০ ক্রিকেটে।

৪০ বছর বয়সী মিসবাহ তো ১৬২টি ওডিআই ক্রিকেট ক্যারিয়ারে একবারও সেঞ্চুরির মুখ দেখেননি। তবে তার সংগ্রহশালায় যুক্ত হয়েছে ৫১২২ রান। যা বিশ্বে সেঞ্চুরিবিহীন কোনো ক্রিকেটারের সর্বাধিক ওডিআই সংগ্রহ।

৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করা আফ্রিদিও তার ক্যারিয়ারের দ্বিতীয় ও শেষ ওডিআই সেঞ্চুরিটি হাকিয়েছেন ১৯৯৬ সালে নাইরোবিতে শ্রীলংকার বিপক্ষে। রানের পাশাপাশি উইকেট সংগ্রহে সিদ্ধহস্ত ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার মাত্র ৫ উইকেটের জন্য ৪০০ উইকেট ক্লাবে যোগ দিতে পারেননি। তবে ৩৯৮টি ওডিআই ম্যাচে অংশ নিয়ে তিনি সংগ্রহ করেছেন ৮০৬৪ রান। ফলে তিনিই একমাত্র অলরাউন্ডার হিসেবে ৮ হাজার রান স্পর্শ করার বিরল গৌরব অর্জন করেছেন।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মার্চ ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১