Sports Bangla

টেইলরের বিদায়ী ম্যাচে হার

টেইলরের বিদায়ী ম্যাচে হার

টেইলরের বিদায়ী ম্যাচে হার
মার্চ ১৪
০৪:৩২ ২০১৫

Kwality (1)একটুর জন্য হারলেও সব আলোচনার কেন্দ্রবিন্দু জিম্বাবুয়ের অধিনায়ককে ঘিরে। প্রতিপক্ষ ভারত বলে একটুও কাঁপেনি জিম্বাবুয়ের বিদায়ী অধিনায়ক ব্রেন্ডন টেইলরের ব্যাট। দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে ২৮৭ রানের বড় সংগ্রহে নেয়ার পথে খেলেছেন অসাধারণ এক ইনিংস। ১৩৮ রানে মোহিত শর্মার বলে ধাওয়ানের হাতে ধরা পড়ার আগে খেলেন অনন্য এই ইনিংস। ১১০ বলে ১৫ চার আর ৫ ছক্কায় সাজিয়েছেন টেইলর তার বিদায়ী ইনিংসটি।

কিন্তু আরেকটুর জন্য বিদায়ী ম্যাচটি জয় দিয়ে উদযাপন করতে পারেননি জিম্বাবুয়ের অধিনায়ক টেইলর। পানিয়াঙ্গারার দুর্দান্ত বোলিংয়ে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মঅ ১৬ রানে আর শিখর ধাওয়ান ৪ রানে দ্রুত ফিরে যাওয়ার পর ১৯ রান করা রাহানে রান আউটের শিকার হন। আর জ্বলে উঠা কোহলিকে ৩৮ রানে বোল্ড করে দেন সিকান্দার রাজা। এই অবস্থা থেকে দলকে বাঁচান রায়না-ধোনি জুটি। ম্যাচসেরা রায়নার (১০৪ বলে ১১০) সেঞ্চুরি আর ধোনির (৭৬ বলে ৮৫) ক্যাপ্টেনস নক এনে দেয় জয়। ৮ বল বাকি থাকতেই পানিয়াঙ্গারার বলে ছক্কা মেরে ৬ উইকেটে দলের জয় নিশ্চিত করেন ধোনি।

Exploreএর আগে টস জিতে কেন ফিল্ডিং নিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, সেটা ভালোভাবেই বুঝিয়ে দিলেন। তিন পেসার মোহাম্মদ শামি, উমেষ যাদব আর মোহিত শর্মার বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ের টপ অর্ডার। মাত্র ৩৩ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে গেল দলটি। কিন্তু ভারতের এই তিন বোলার সবাই তিনটি করে উইকেট শিকার করলেও পরবর্তীতে রানের গতি আর আটকাতে পারেনি।

চতুর্থ উইকেট জুটিতে ব্রেন্ডন টেইলর আর শন উইলিয়ামস মিলে ৯৩ রানের জুটি গড়ে কক্ষপথে ফিরিয়ে আনেন। ৫৭ বলে ৫০ করে শন উইলিয়ামস আউট হয়ে গেলেও সেঞ্চুরি পূরণ করে ফেলেছেন ব্রেন্ডন টেলর। ৯৯ বলে সেঞ্চুরি করার পথে ১১টি বাউন্ডারি আর ২টি ছক্কার মার মারেন তিনি।

শুরুতেই ১১ রানের মাথায়ই উইকেটের পেছনে ধোনির হাতে হ্যামিল্টন মাসাকাদজাকে ক্যাচ দিতে বাধ্য করেন উমেষ যাদব। মাত্র ২ রান বিরতি দিয়ে আবারও উইকেট। এবার আঘাত হানেন মেহোম্মদ শামি। চামু চিবাভাকে ক্যাচ দিতে বাধ্য করেন শিখর ধাওয়ানের হাতে। ব্রেন্ডন টেইলরের সাথে ২০ রানের জুটি গড়ে ফিরে যান সলোমন মিরে। এবার ঘাতক বোলার মোহিত শর্মা। সলোমন মিরেকে ক্যাচ দেওয়াতে বাধ্য করেন ধোনির হাতে। শেষ দিকে সিকান্দার রাজার ১৫ বলে ২৮ রানেই ইনিংস আর আরভিনের ২৭ রান দলকে বড় সংগ্রহে নিয়ে যায়।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১