Sports Bangla

বিদায়বেলায় অশ্রুসিক্ত ভেট্টরি

বিদায়বেলায় অশ্রুসিক্ত ভেট্টরি

বিদায়বেলায় অশ্রুসিক্ত ভেট্টরি
মার্চ ২৯
১৩:৪৩ ২০১৫

Kwality (1)হেনরিকে স্টিভেন স্মিথ বাউন্ডারি আছড়ে ফেলতেই ড্রেসিং রুমের সামনে আনন্দে লাফিয়ে উঠলেন মাইকেল ক্লার্ক। এমন বিদায় আর ক’জনের হয় বলুন! আগেরদিনই ঘোষণা দিয়েছিলেন, ‘আগামীকালের ফাইনালই আমার ক্যারিয়ারের শেষ ওয়ানডে।’ ঘোষণা দিয়েই হয়তো ক্লার্ক পণ করে রেখেছিলেন, বিদায়ী ম্যাচটা নিজেকে নয় শুধু পুরো অস্ট্রেলিয়াকে রাঙিয়ে দেবেন।

মেলবোর্নে কথা রাখলেন ক্লার্ক। নিউজিল্যান্ডের ১৮৩ রানের মামুলি টার্গেট হেসে খেলে উড়িয়ে দিলেন। ব্যাট হাতে নেতৃত্ব দিলেন সামনে থেকে। ৭২ বলে ৭৪ রান করে দেশকে জিতিয়েছেন ৫ম শিরোপা। এর চেয়ে সম্ভবত সুখের বিদায় আর হয় না। ক্লার্ক নিজেকে গর্বিত অধিনায়কই মনে করতে পারেন।

Exploreক্লার্ক যতটা আনন্দিত, ততটাই গভীর বেদনা নিয়ে ক্যারিয়ারের ইতি টানলেন কিউই কিংবদন্তী স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি। ক্যারিয়ারের শেষ বেলায় এসে প্রথমবারেরমত নিউজিল্যান্ডকে ফাইনালে তুলে আনলেন। পারফরমার হিসেবেও ছিলেন অসাধারণ। কিন্তু বিদায় বেলায় নিজ দেশকে শিরোপা উপহার দিতে পারলেন না। চোখের পানিতে ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিতে হলো ভেট্টোরিকে।

১৯৮৭ সালের ২৫ মার্চ ক্রাইস্টচার্চে সফরকারী শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ড্যানিয়েল ভেট্টরির। একদিনের ক্রিকেটে ২৯৪ ম্যাচে ৩০৫ উইকেট লাভ করেন ভেট্টরি। ক্যারিয়ারে দুবার ৫ উইকেট লাভ করেন তিনি। ৪ উইকেট লাভ করেন আটবার। ১২তম বোলার ও পঞ্চম স্পিনার হিসেবে ওয়ানডেতে উইকেটের ট্রিপল সেঞ্চুরি করেন এই বাঁ-হাতি স্পিনার। দেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারিও তিনি। ৪টি ফিফটিতে ১৭.৩৯ গড়ে ২ হাজার ২৪৪ রান করেন এই কিউই অলরাউন্ডার। বয়স ৩৬ পেরিয়ে গেছে। অবসর নেয়ার জন্য এটাই সেরা সময় ভেট্টরির জন্য।

সেই তুলনায় ক্যারিয়ারটা আরও দীর্ঘায়িত করতে পারতেন মাইকেল ক্লার্ক। আগামী মাসে ৩৪ এ পা দিতে যাওয়া এই অস্ট্রেলিয়ান অধিনায়ক ২০১১ বিশ্বকাপের পর থেকে সফলভাবে দলকে নেতৃত্ব দিয়ে আসছেন। তবে সম্প্রতি বেশ কয়েকবার ইনজুরিতে পড়া ক্লার্ক নিজেকে নিয়ে হয়তো কোনো ঝুঁকি নিতে চাননি। মোক্ষম সময়েই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিয়েছেন।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১