Sports Bangla

বিতর্কিত ঘটনার পর পদত্যাগ

বিতর্কিত ঘটনার পর পদত্যাগ

বিতর্কিত ঘটনার পর পদত্যাগ
আগস্ট ১৩
০৮:৩১ ২০১৫

Kwality (1)কোস্টারিকা কোচ যে বড় ধরনের বিপদে পড়তে যাচ্ছেন সেটি আগ থেকেই আঁচ করা হয়। সেই আশঙ্কাই বাস্তবে রূপ নিল। এই ঘটনায় বেশ সমালোচনার মুখে পড়া কোস্টারিকা কোচ পাওলো ওয়াংকোপ নিজেই দায়িত্ব থেকে পদত্যাগ করেন। মঙ্গলবার ঘটা বিতর্কিত এই ঘটনার একদিন পর তিনি পদত্যাগের ঘোষণা দেন।

দুই সপ্তাহ আগে সাংবাদিকের গায়ে হাত তুলে মেক্সিকো জাতীয় দলের কোচিং পদ হারিয়েছেন মিগুয়েল হেরেইরা। এবার নিরাপত্তাকর্মীর সঙ্গে মারামারিতে জড়িয়ে চাকরি হারাতে হলো কোস্টারিকা কোচকে। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় পানামা ও কোস্টারিকা অনূর্ধ্ব-২৩ দলের মধ্যকার ২০১৬ অলিম্পিক বাছাইপর্বের ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে। নিরাপত্তাকর্মীদের সঙ্গে এমন মারামারিতে জড়ানোয় বেশ সমালোচনার মুখে পড়েন ম্যান সিটির সাবেক এই তারকা।

Exploreমঙ্গলবার রেফারির সিদ্ধান্ত মনঃপূত না হওয়ায় ম্যাচ চলাকালীন গ্যালারি ছেড়ে মাঠে প্রবেশ করতে চান পাওলো ওয়াংকোপ। কিন্তু তাকে মাঠে নামতে বারণ করা হয়। পরে তিনি একটি গেইট খুলে মাঠে নামতে গেলে এক বল বয়ের কারণে কিছুটা বাধাপ্রাপ্ত হন। রাগে শিশুটিতে মৃদ ধাক্কা দেন কোস্টারিকার কোচ। এসময় পেছন থেকে এক নিরাপত্তাকর্মী তাকে সজোরে ধাক্কা মারেন। তাতে মেজাজ হারিয়ে নিরাপত্তাকর্মীর ওপর হামলে পড়েন ৩৯ বছর বয়সী এই কোচ।

তবে কম যাননি নিরাপত্তাকর্মীও। পাওলো ওয়াংকোপকে উড়ন্ত কিক মারেন তিনি। এরপর দুজনের মধ্যে হাতাহাতি ও মারামারি হয় প্রায় ২০ সেকেন্ডের মতো। ঘটনার সঙ্গে সঙ্গেই মাঠে থাকা পুলিশ এসে দুজনকে আলাদা করে দেন।

বুধবার পাওলো ওয়াংকোপ ও কোস্টারিকা ফুটবল ফেডারেশনের মধ্যকার জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কোচিং পদ ছেড়ে দেয়ার ঘোষণা দেন পাওলো ওয়াংকোপ। এমনটাই জানিয়েছে কোস্টারিকান ফুটবল ফেডারেশন।

পদত্যাগ ঘোষণার পর কোস্টারিকা কোচ পাওলো ওয়াংকোপ বলেন, ‘আমরা মানুষ এবং অপ্রত্যাশিতভাবে আমি এমনভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেছি যেটা আমার জন্য গ্রহণযোগ্য নয়। তবে এর জন্য আমাকে আপনারা ভুল বুঝবেন না, আমাকে কলংকিত করবেন না। রিপোর্টার বা সামাজিক মাধ্যমে সমালোচনা মেনে নেয়া হয়। তবে কেউ যখন আপনার গায়ে হাত তুলবে তখন আপনার নিজেকে নিয়ন্ত্রণ করাটা কষ্টসাধ্য হয়ে পড়বে।’

ডার্বি কাউন্টি, ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি এবং মালাগার সাবেক এই খেলোয়াড় ফেব্রুয়ারিতে কোস্টারিকার কোচ হিসেবে নিয়োগ পান। এর আগে গেল বছরের বিশ্বকাপে প্রধান কোচ লুইস পিন্টো’র সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০