Sports Bangla

বায়ার্ন মিউনিখকে হারিয়ে প্রথম শিরোপা

বায়ার্ন মিউনিখকে হারিয়ে প্রথম শিরোপা

বায়ার্ন মিউনিখকে হারিয়ে প্রথম শিরোপা
আগস্ট 02
11:52 2015

Explore1গত মৌসুমের শেষ আর নতুন মৌসুমের শুরুটা দারুণ মিলই রাখল জার্মান ক্লাব উলফসবার্গ। গত মৌসুমের শেষের দিকে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে প্রথমবারের মতো তারা জিতেছিল জার্মান কাপের শিরোপা। এবার নতুন মৌসুমের শুরুতে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে হারিয়ে প্রথমবারের মতো জার্মান সুপার কাপের শিরোপাও জিতল উলফসবার্গ। সত্যিই চমক জাগানিয়া!

নতুন মৌসুম ‍শুরু হতে এখনও সপ্তাহ দুয়েক বাকি। তার আগেই নিয়মানুযায়ী জার্মান সুপার কাপে শনিবার রাতে মুখোমুখি হয়েছিল বায়ার্ন মিউনিখ ও উলফসবার্গ। এটি এক ম্যাচের টুর্নামেন্ট। যারা জিতবে, তারাই উৎসবে মাতে শিরোপা নিয়ে। প্রতি মৌসুমের শুরুতে বুন্দেসলিগায় চ্যাম্পিয়ন (বায়ার্ন) ও জার্মান কাপের চ্যাম্পিয়ন (উলফসবার্গ) দল দুটি এই টুর্নামেন্টে অংশ নেয়।

Kwality (1)ম্যাচটি হয়েছে উলফসবার্গের মাঠ ভকসওয়াগেন অ্যারেনায়। স্বাগতিকের সুবিধাটা মাঠে খুব একটা নিতে পারেনি তারা। বরং টাইব্রেকারের ভাগ্যের সহায়তায় শিরোপা জেতে উলফস শিবির।

প্রথমার্ধের খেলা ছিল গোলশুন্য সমতায়। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে আরিয়েন রোবেনের গোলে লিড নেয় পেপ গার্দিওলার বায়ার্ন। এই এক গোলেই হয়তো শিরোপা জিতে নতুন মৌসুম শুরু করতে পারত বায়ার্ন। কিন্তু তা হতে দেননি বেন্ডনার। ৮৯ মিনিটে তার করা গোলেই ম্যাচে ১-১ ব্যবধানে সমতা আনে উলফসবার্গ।

অতিরিক্ত ত্রিশ মিনিট খেলার নিয়ম না থাকায় ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে। যেখানে শেষ হাসি হাসে উলফসবার্গ শিবিরই। পাঁচটি শটই লক্ষ্যভেদ করেন উফসবার্গের পাঁচ খেলোয়াড়। পক্ষান্তরে বায়ার্ন সমর্থ হয় চারটিতে। একটি পেনাল্টি শট মিস করেন জাভি অ্যালোনসো। ফলে ৫-৪ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে উলফসবার্গ।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০