Sports Bangla

বাড়ছে দল, কমছে বিদেশী

বাড়ছে দল, কমছে বিদেশী

বাড়ছে দল, কমছে বিদেশী
এপ্রিল ০৩
১৫:৫৪ ২০১৫

Exploreবাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগের পরবর্তী মৌসুমে একটি দল বাড়ছে। আগামী ৭ এপ্রিল শুরু হতে যাওয়া ২০১৪-১৫ মৌসুমের লিগে অংশ নিচ্ছে ১১টি ক্লাব। তবে ২০১৫-১৬ মৌসুমে এর সংখ্যা হবে ১২টি। চলতি মৌসুমে প্রত্যেক ক্লাব ৪ জন করে বিদেশী ফুটবলার নেওয়ার সুযোগ পেয়েছে। আর মাঠে খেলানোর সুযোগ পাবে ৩ জন। তবে পরবর্তী মৌসুমে বিদেশী ফুটবলারদের সংখ্যা কমে যাচ্ছে। প্রত্যেক ক্লাব ৩ জন করে বিদেশী ফুটবলার নেওয়ার সুযোগ পাবে। তবে মাঠে নামাতে পারবে প্রতি ম্যাচে সর্বোচ্চ ২ জন। শুক্রবার পেশাদার লিগ কমিটির সভা শেষে চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী এ তথ্য জানিয়েছেন।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী মো. সালাহউদ্দিন, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, পেশাদার লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান আবদুর রহিম, সদস্য হাসানুজ্জামান খান বাবলু, জাকির হোসেন চৌধুরী ও ক্লাবগুলোর প্রতিনিধিরা। সভা শেষে আবদুস সালাম মুর্শেদী বলেছেন, ‘পরবর্তী মৌসুমে লিগে ১২টি দল অংশে নেবে। পার্টিসিপেশন মানি প্রদানেও নতুন নিয়ম করা হবে। পারফরম্যান্সের ভিত্তিতে ৩ ক্যাটাগরিতে থাকবে ৪টি করে ক্লাব। প্রত্যেক ক্যাটাগরিতে দলগুলোকে যথাক্রমে ৩০, ২০ ও ১০ লাখ টাকা করে পার্টিসিপেশন মানি দেওয়া হবে। দেশীয় খেলোয়াড় তুলে আনতে লিগে বিদেশী খেলোয়াড় নেওয়ার সুযোগ থাকবে ৩ জন। প্রত্যেক দল কোনো ম্যাচে সর্বোচ্চ ২ জন করে বিদেশী খেলোয়াড় মাঠে নামাতে পারবে।’

একাধিকবার পেছানোর পর গত ৯ মার্চে প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা ছিল। এর পর লিগ কমিটি ২৫ দিন পিছিয়ে ৩ এপ্রিল লিগ শুরুর কথা বলে। কিন্তু শুক্রবার পেশাদারি লিগ কমিটির সভা শেষে জানানো হয়, ১১ দল নিয়ে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর শুরু হবে ৭ এপ্রিল। বারবার প্রিমিয়ার লিগের খেলা পেছানোয় এ মৌসুমে স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজন নিয়ে প্রশ্ন উঠছে। মে মাসে আছে ইন্দো-বাংলা গেমস, জুনে আছে বিশ্বকাপের বাছাই পর্বের ব্যস্ততা। তবে মুর্শেদী আশাবাদী, এ মৌসুমে স্বাধীনতা কাপ ও সুপার কাপ আয়োজন করতে পারবেন তারা।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০