Sports Bangla

বার্সার জার্সি গায়ে ৭৬৫!

বার্সার জার্সি গায়ে ৭৬৫!

বার্সার জার্সি গায়ে ৭৬৫!
মে ৩১
১০:০৮ ২০১৫

Kwality (1)কিছুদিন আগে লা লিগার শেষ ম্যাচে ন্যু ক্যাম্পের আকাশ ভারী করে বার্সাকে বিদায় জানিয়েছিলেন জাভি হার্নান্দেজ। জাভির অশ্রুসজল মুখায়ব ব্যথিত করেছিল সমর্থক-ভক্তদের। লা করুনার বিরুদ্ধে ড্রয়ের ম্যাচে শিরোপা জয়ের আনন্দে জাভির বিদায় পর্বটা ছিল বেশ করুণ। তবে ন্যু ক্যাম্পে জাভির সেটি শেষ ম্যাচ ছিল না। যা হলো গত রোববার।

এদিন কোপা দেল রের ফাইনালে ন্যু ক্যাম্পে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাও। মেসির জাদুকরী নৈপুন্যে বার্সা জিতেছে ৩-১ গোলে। শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পকে জাভি বিদায় জানান আরও একটি শিরোপা জয়ের মধ্য দিয়ে।

এই ম্যাচে অবশ্য শুরুর একাদশে ছিলেন না জাভি হার্নান্দেজ। দ্বিতীয়ার্ধে নামেন ইনিয়েস্তার বদলি হিসাবে। তখন প্রায় এক লাখ দর্শকের ন্যু ক্যাম্প গ্যালারী গগন বিদারী চিৎকার করে ওঠে জাভির নাম ধরে। ন্যু ক্যাম্পে বার্সার হয়ে শেষ ম্যাচে গোলের দেখা পেতে পারতেন জাভি। তবে শেষ মূহুর্তে তার নেয়া ফ্রি কিক খুঁজে পায়নি বিলবাওয়ের জাল। গোল না পেলে কী হবে, শিরোপা আর সতীর্থ-সমর্থকদের অকৃত্রিম ভালোবাসায় শেষ বিদায়টা বেশ স্মরণীয়ই হয়ে থাকল জাভির।

Explore1ন্যু ক্যাম্পে বিদায় হলেও বার্সার হয়ে আরও একটি ম্যাচ খেলবেন জাভি। সেটা আগামী ৬ জুন বার্লিনে। যেখানে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হবে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।

৩৫ বছর বয়সী এই প্লে মেকার ১৭ বছরের ক্যারিয়ারে বার্সার হয়ে জিতেছেন ২৪টি শিরোপা। এর মধ্যে রয়েছে আটটি লা লিগা, তিনটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। আরও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার সন্ধিক্ষণে দাঁড়িয়ে তিনি। এটি জিতলে তার শোকেসে মোট ২৫টি ক্লাব শিরোপা দাঁড়িয়ে যাবে। একই সঙ্গে স্পেনকে একটি বিশ্বকাপ ও দুটি ইউরো চ্যাম্পিয়ন্সশিপ এনে দিয়েছেন তিনি।

বার্সার হয়ে খেলেছেন ৫০৫টি লিগ ম্যাচ। গোল ৫৮টি। সব মিলিয়ে বার্সার জার্সি গায়ে খেলেছেন ৭৬৫টি ম্যাচ এবং গোল করেছেন মোট ৮৪টি। বার্সার হয়ে সর্বকালের সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও জাভির দখলে।

বার্সেলোনা ছেড়ে আগামী মৌসুমে কাতারের ক্লাব আল সা’দে যোগ দেবেনে জাভি। আবার ২০২২ কাতার বিশ্বকাপের শুভেচ্ছাদূতও নির্বাচিত হয়েছেন তিনি।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০