Sports Bangla

বাতিল চ্যাম্পিয়ন্স লিগ টি২০

বাতিল চ্যাম্পিয়ন্স লিগ টি২০

বাতিল চ্যাম্পিয়ন্স লিগ টি২০
জুলাই 15
09:14 2015

Kwality (1)ভারতের আইপিএল ফিক্সিং কেলেঙ্কারির ধাক্কা লাগলো চ্যামিম্পয়ন্স লিগ টি২০তে। ৬ মৌসুম সফলভাবে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার পর অবশেষে এটি আর আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং ক্রিকেট সাউথ আফ্রিকাকে (সিএসএ) নিয়ে গঠিত চ্যাম্পিয়ন্স লিগ টি২০ আয়োজক কর্তৃপক্ষ। আইপিএলে ফিক্সিংয়ের অভিযোগে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস নিষিদ্ধ হওয়ার পরই এই আসর না করার সিদ্ধান্ত হয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগ টোয়েন্টি২০ এর গভর্নিং কাউন্সিলের সভায় বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নিয়েছে। ২০০৯ সাল থেকে এই তিনটি ক্রিকেট বোর্ডের আয়োজনে হচ্ছে এই প্রতিযোগিতা। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই। এর আগেও দলটি ২০১০ সালেও এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে।

ambiagroupতবে ক্রিকেটের অন্যতম এই আকর্ষণীয় আয়োজন বাতিলের পেছনে ভিন্ন যুক্তি দেওয়া হয়েছে। মূলত: দর্শকদের এই টুর্নামেন্ট নিয়ে আকর্ষণ না থাকার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে গভর্নিং কাউন্সিল।

সিএল গভর্নিং কাউন্সিলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিসিসিআই। বিসিসিআই’র সম্মানিক সাধারণ সাধারণ সম্পাদক অনুরাগ ঠাকুর বলেছেন, ‘সিদ্ধান্তটি কঠিন ছিল। তবে সংশ্লিষ্ট দেশের নিজস্ব আয়োজন নিয়ে ব্যস্ততা আছে। আইপিএল, বিগ ব্যাশ ও র‌্যাম স্ল্যামের মতো আয়োজন নিয়েই সংশ্লিষ্ট বোর্ড ব্যস্ত থাকবে। সারা বিশ্বের ক্রিকেটারদের মেধার স্বাক্ষর রাখতে দারুণ এক প্লাটফর্ম ছিল এটি। মাঠে দলগুলো ভালই উপভোগ করছিল এই প্রতিযোগিতা।’

অনুরাগ ঠাকুর আরও বলেছেন, ‘দুঃখজনকভাবে মাঠের বাইরে এই প্রতিযোগিতা নিয়ে আগ্রহ একেবারেই কমে গিয়েছে। তাই সকল বাণিজ্যিক অংশীজনদের সঙ্গে আলোচনার ভিত্তিতে আপাতত সিএল টোয়েন্টি২০ আয়োজন না করার সিদ্ধান্ত হয়েছে। এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত তিন বোর্ড মিলেই নেবে।’

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১