Sports Bangla

বাংলাদেশের প্রথম নারী সাইক্লিং

বাংলাদেশের প্রথম নারী সাইক্লিং

বাংলাদেশের প্রথম নারী সাইক্লিং
নভেম্বর ০২
১০:৫০ ২০১৪

Bright-sports-shop_bigবাংলাদেশে প্রথম বারের মতো বসেছিল নারী সাইক্লিং প্রতিযোগিতার আসর। শানিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ হয়েছে এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় ২ স্বর্ণ পদক জয় করে চ্যাম্পিয়ান হন দিনাজপুর জেলার ইতি খন্দকার। এছাড়া একটি স্বর্ণ ও একটি রোপ্য পদক জয় করে যুগ্মভাবে রানারআপ হয় দিনাজপুরের অপর দুই সাইক্লিস্ট প্রতিমা রায় ও রিমা খাতুন। ৫টি স্বর্ণ, ৪টি রুপা ও ২টি তামা পেয়ে দলগতভাবে চ্যাম্পিয়ন হয় দিনাজপুর। একটি স্বর্ণ, একটি রুপা ও একটি তামা পেয়ে পঞ্চগড় জেলা রানার্সআপ হয়।

১০ জেলার ৫৫ নারী সাইক্লিস্ট অংশ নেন এই প্রতিযোগিতায়। জেলাগুলো হচ্ছে: নেত্রকোনা, ঢাকা, রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও,গাইবান্ধা, নীলফামারী,নড়াইল ও সাতক্ষীরা। ৬ ইভেন্টে এই প্রতিযোগিতা হয়। ইভেন্টগুলো হলো: ১০০০ মিটার টাইম ট্রায়াল (ট্র্যাক), ৪০০০ মিটার পয়েন্ট রেস (ট্র্যাক), ২০০০ মিটার ইন্ডিভিজুয়্যাল প্যারাসুট (ট্র্যাক), এলিমিনেশন রেস (ট্র্যাক), ৪০০০ মিটার ক্রাচ (ট্র্যাক) এবং ২০০০ মিটার টীন প্যারাসুট।

বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার আয়োজিত এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণীতে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা কামরুন নাহার ডানাসহ আরও অনেকে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০