Sports Bangla

বর্ষসেরা ম্যাথুজ-সাকিব-ভিলিয়ার্স

বর্ষসেরা ম্যাথুজ-সাকিব-ভিলিয়ার্স

বর্ষসেরা ম্যাথুজ-সাকিব-ভিলিয়ার্স
ফেব্রুয়ারি ১৯
১৮:৫১ ২০১৫

Sportsbangla Quiz_1_1ক্রিকইনফো’র বর্ষসেরা ওয়ানডে বোলারের পুরস্কার জিতেছেন সাকিব। গত বছর অনবদ্য বোলিং পারফরমেন্সের জন্য তিনি এই পুরস্কার জিতেন। ২০১৪ সালে মাত্র ৩.৭২ ইকোনমি এবং ১৬.৮০ গড়ে ২১ উইকেট লাভ করায় সাকিব এই পুরস্কার জিতেন। বল হাতে ধারাবাহিক নৈপুণ্যের পাশাপাশি ‘কৃপণ’ বোলিংয়ের জন্য অন্যদের পেছনে ফেলে তিনি এই পুরস্কার পান বলে ইএসপিএনক্রিকইনফো তাদের নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে। ভারতের মোহাম্মদ শামি এবং শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিজ গত বছর সমান ৩৮ উইকেট লাভ করলেও তাদের ইকোনমি ছিল যথাক্রমে ৬.১৬ এবং ৫.৭৬। ফলে কম উইকেট লাভ করলেও বিশেষজ্ঞরা সাকিবকে বেছে নেন।

বৃহস্পতিবার ইএসপিএনক্রিকইনফো বর্ষসেরা খেলোয়াড়দের নাম ঘোষণা করে। আন্তর্জাতিক ক্রিকেটের পারফরমেন্স বিবেচনায় সাবেক ক্রিকেটার এবং ইএসপিএনক্রিকইনফো’র সিনিয়র লেখক ও সম্পাদকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

Exploreভারতের বিপক্ষে গত বছর ওয়েলিংটনে অনবদ্য ৩০২ রানের জন্য ২০১৪ সালে ইএসপিএনক্রিকইনফো’র সেরা টেস্ট ব্যাটিং পারফরমার নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৮ রানের বিনিময়ে ৭ উইকেট লাভ করায় টেস্টের সেরা বোলিং পারফরমার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিশেল জনসন।

বর্ষসেরা খেলোয়াড়ের তিনটি পুরস্কার লাভ করেন শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। বর্ষসেরা ব্যাটসম্যান, বর্ষসেরা টেস্ট ব্যাটসম্যান এবং বর্ষসেরা ধারাবাহিক টেস্ট পারফরমার- এই তিনটি পুরস্কার জিতেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

অন্যদিকে বর্ষসেরা টেস্ট বোলার নির্বাচিত হন রঙ্গনা হেরাথ। আর বর্ষসেরা বোলারের পুরস্কার জিতেনে ডেল স্টেইন। বর্ষসেরা ওয়ানডে ব্যাটসম্যানের পুরস্কার জিতেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। ইডেন গার্ডেনে ওয়ানডেতে রোহিত শর্মার করা অবিস্মরণীয় ২৬৪ রানের ইনিংসটি ইএসপিএনক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে ব্যাটিং পারফরমেন্স নির্বাচিত হয়েছে। এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে লাসিথ মালিঙ্গার ৫৬ রানে ৫ উইকেট লাভ পারফরমেন্সটি বর্ষসেরা ওয়ানডে সেরা বোলিং পারফরমেন্স নির্বাচিত হয়েছে। টি-টোয়েন্টির সেরা পারফরমার নির্বাচিত হন ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। শ্রীলঙ্কার বিপক্ষে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে হার না মানা ১১৬ রানের অনবদ্য ইনিংসের জন্য তিনি এই পুরস্কার জিতেন। নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার স্পিনার রঙ্গনা হেরাথের ৩ রানে ৫ উইকেট লাভ- বর্ষসেরা টি-টোয়েন্টি বোলিং পারফরমেন্স নির্বাচিত হয়েছে।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১