Sports Bangla

বরখাস্ত সিমন্স

বরখাস্ত সিমন্স

বরখাস্ত সিমন্স
সেপ্টেম্বর 29
04:18 2015

ambiagroupশ্রীলঙ্কা সফরের ওয়ানডে দল নির্বাচন নিয়ে প্রকাশ্যে সমালোচনা করায় ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্সকে বরখাস্ত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। সোমবার এক বিবৃতিতে ফিল সিমন্সকে বরখাস্ত করার সিদ্ধান্ত জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)।

সম্প্রতি ক্লাইভ লয়েডের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল ওয়ানডে সিরিজের দল থেকে কিয়েরন পোলার্ড ও ডোয়াইন ব্রাভোকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেন। এর তীব্র সমালোচনা করেন ফিল সিমন্স। শুধু তা-ই নয়, দল নির্বাচনে হস্তক্ষেপ রয়েছে বলে জানিয়ে বিস্ফোরক মন্তব্য করেন এই সাবেক ক্যারিবিয়ান তারকা। যে কারণে তাকে বরখাস্ত করা হলো।

ডব্লিউআইসিবি যখন এই বরখাস্তের সিদ্ধান্ত জানায় তখন লন্ডনে ছিলেন সিমন্স। সেখান থেকে দলের সঙ্গে যোগ দিয়ে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল তার। এখন আর তার যাওয়া হচ্ছে না। শ্রীলঙ্ক সফরে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন নির্বাচক প্যানেলের অন্যতম সদস্য ও সাবেক ফাস্ট বোলার এলডিন ব্যাপটিস্ট। আগামী ১৪ অক্টোবর থেকে ওয়েস্ট ইন্ডিজের শ্রীলংকা সফর শুরু হবে। টেস্ট অধিনায়ক জেসন হোল্ডারের এটি প্রথম অ্যাসাইনমেন্ট।

Exploreগত মার্চে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে ফিল সিমন্সকে ওয়েস্ট ইন্ডিজের কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। তার কোচিংয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে ক্যারিবিয়ানরা। এরপর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ পারফরম্যান্স উপহার দেয় উইন্ডিজ।

চলতি বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাওয়ে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদ পড়েন ব্রাভো ও পোলার্ড। এরপর থেকেই জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েন এই দুজন। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের দল থেকে এই দুই সিনিয়র খেলোয়াড়কে বাদ দেয়া হলে বিতর্ক আরো শানিত হয়।

২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ২টি টি-২০ খেলার জন্য সোমবার দেশ ছেড়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী ১৪ অক্টোবর গলে প্রথম টেস্টে মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলংকা ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জুন ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০