Sports Bangla

মামুনুলদের ৪ মাসের কোচ লোপেজ

মামুনুলদের ৪ মাসের কোচ লোপেজ

মামুনুলদের ৪ মাসের কোচ লোপেজ
সেপ্টেম্বর ১০
০৬:০৭ ২০১৫

Explore1ক্রুইফ বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নিয়মিত কোচ নন, খণ্ডকালীন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এবার আর খণ্ডকালীন কোচ নয়, মামুনুলদের জন্য নিয়মিত একজন কোচ রাখার দিকেই হাঁটতে যাচ্ছে। এর অর্থ, ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফের সঙ্গে সম্পর্ক আর বাড়াচ্ছে না বাফুফে। পরিবর্তে বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ হিসেবে দেখা যেতে পারে ইতালিয়ান ফ্যাবিও লোপেজকে।

বুধবার থেকেই গুঞ্জন চলছিল যে, বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ হচ্ছেন ইতালিয়ান ফ্যাবিও লোপেজ। বৃহস্পতিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এরই সত্যতা নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জাতীয় দলের নতুন কোচ হিসেবে লোপেজের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে বাফুফের পক্ষ থেকে। আগামী ৪ মাসের জন্য তাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সেই হিসেবে চলতি বছরের ১০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে আগামী বছরের ৯ জানুয়ারি পর্যন্ত মামুনুলদের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন লোপেজ।

Bright-sports-shop_bigবুধবার বাফুফে ভবনে লোপেজের উপস্থিতি, রাতে ডিনারে ক্রুইফকে আনুষ্ঠানিকভাবে বিদায়বার্তা জানিয়ে দেওয়া এবং বৃহস্পতিবার সকালে ক্রুইফের নিজ দেশে ফিরে যাওয়ার পর জাতীয় দলের কোচ হিসেবে লোপেজের নাম ঘোষিত হওয়ার বিষয়টি তাই ছিল সময়ের ব্যাপার মাত্র। শেষ অবধি বিকেলে সেই আনুষ্ঠানিকতা সেরেছে বাফুফে।

উল্লেখ্য, লোপেজের খেলোয়াড়ী জীবন খুব বেশি উজ্জ্বল নয়। কেননা, হাঁটুর ইনিজুরির কারণে তার খেলোয়াড়ী জীবনের অকাল সমাপ্তি ঘটেছিল। ইতালির জাতীয় দলে খেলা হয়নি তার। খেলেছেন ক্লাব লেভেলে। তবে কোচ হিসেবে এর মধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। বাংলাদেশের কোচ লোপেজ এর আগে ইতালিয়ান ক্লাব এএস রোমার একাডেমির দায়িত্বে ছিলেন। এছাড়া লিথুয়ানিয়ার ক্লাব এফকে বাঙ্গা গারজদাই, মালয়েশিয়ার সুপার লিগের দল সাবাহ এফএ এবং ইন্দোনেশিয়ার প্রিমিয়ার লিগের দল পিএসএমএস মাদানের কোচ ছিলেন।

ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফ বাফুফের সঙ্গে সম্প্রতি খুব ভালো একটা আচার-আচরণ করছেন না। যে কারণে তার ওপর খুব একটা সন্তুষ্ট নন কাজী সালাউদ্দিন। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে পাওনা টাকার দাবিতে মামুনুলদের অনুশীলন করাতে আপত্তি জানিয়েছিলেন কোচ। এরপর অস্ট্রেলিয়া ও জর্ডানের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০