Sports Bangla

ফুটবলের সেরা একাদশ

ফুটবলের সেরা একাদশ

ফুটবলের সেরা একাদশ
জানুয়ারি ১২
১৮:৫৫ ২০১৫

royal-magnum_bigবিশ্ব ফুটবলের সেরা একাদশ ঘোষণা করা হয়েছে, যাতে ঠাঁই পেয়েছেন রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের তিন জন করে ফুটবলার। সোমবার রাতে ফিফা ব্যালন ডি অরের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ২০১৪ সালের ফিফা ফিফপ্রো একাদশ ঘোষণা করা হয়।

২০১৪ সালের স্বপ্নের একাদশের গোলরক্ষক জার্মানি ও বায়ার্ন মিউনিখের মানুয়েল নয়ার। তার সামনে ডিফেন্ডার হিসেবে থাকছেন জার্মানি ও বায়ার্ন মিউনিখের ফিলিপ লাম, স্পেন ও রিয়াল মাদ্রিদের সের্হিও রামোস এবং পিএসজির দুই ব্রাজিলিয়ান ফুটবলার চিয়াগো সিলভা ও দাভিদ লুইস।

মিডফিল্ডার হিসেবে নির্বাচিত হয়েছেন বার্সেলোনা ও স্পেনের আন্দ্রেস ইনিয়েস্তা, জার্মানি ও রিয়াল মাদ্রিদের টনি ক্রুস এবং আর্জেন্টিনা ও ম্যানচেস্টার ইউনাইটেডের আনহেল দি মারিয়া। ৪-৩-৩ ফর্মেশনের এই দলে আক্রমণভাগে থাকছেন ফিফা ব্যালন ডি অর পুরস্কারের সংক্ষিপ্ত তিন জনের তালিকায় থাকা রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্তিয়ানো রোনালদো ও বার্সেলোনার আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি। তাদের সঙ্গী বায়ার্ন মিউনিখের ডাচ তারকা আরিয়েন রবেন।

FMC-Sports-logo-300x133ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশ ঠিক হয় পেশাদার ফুটবলারদের সংগঠন ফিফপ্রোর প্রায় ৫২ হাজার সদস্যের ভোটে। ৪-৩-৩ ফর্মেশনে ফুটবলার নির্বাচিত করেন তারা।

বিশ্বসেরা একাদশ:
গোলরক্ষক: মানুয়েল নয়ার (জার্মানি, বায়ার্ন মিউনিখ)।
ডিফেন্ডার: ফিলিপ লাম (জার্মানি, বায়ার্ন মিউনিখ ), সের্হিও রামোস (স্পেন, রিয়াল মাদ্রিদ), চিয়াগো সিলভা (ব্রাজিল, পিএসজি), দাভিদ লুইস (ব্রাজিল, পিএসজি)।
মিডফিল্ডার: আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন, বার্সেলোনা), টনি ক্রুস (জার্মানি, রিয়াল মাদ্রিদ), আনহেল দি মারিয়া (আর্জেন্টিনা, ম্যানচেস্টার ইউনাইটেড)
ফরোয়ার্ড: ক্রিস্তিয়ানো রোনালদো (পর্তুগাল, রিয়াল মাদ্রিদ), আরিয়েন রবেন (নেদারল্যান্ডস, বায়ার্ন মিউনিখ), লিওনেল  মেসি (আর্জেন্টিনা, বার্সেলোনা)।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০