Sports Bangla

ফিরতে মরিয়া আশরাফুল

ফিরতে মরিয়া আশরাফুল

ফিরতে মরিয়া আশরাফুল
ডিসেম্বর ১৫
১৩:৪০ ২০১৪

ambiagroupআশরাফুল বাংলাদেশের ক্রিকেটে ট্যাগ হয়ে যাওয়া এক নাম। ভাল কিছুর সঙ্গে কলঙ্ক অর্জন হয়েছে এই নামের সঙ্গে। তারপরও দেশের ক্রিকেটে যতটুকু দিয়েছেন সেটাও কম নয়। তার হাত ধরেই বাংলাদেশের অনিয়মিত জয়গুলো এসেছে। কিন্তু এখন তিনি নির্বাসিত ক্রিকেট থেকে। স্পট ফিক্সিং ক্যালেঙ্কারিতেই শেষ হয়ে গেছে সব অর্জন। রবিবার আমেরিকা থেকে ফিরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গিয়েছিলেন বোর্ড কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে। এরপর সংবাদ মাধ্যমের সঙ্গেও কথা বলেছেন তিনি। পাঠকদের জন্য তা তুলে ধরা হল-

প্রশ্ন : মামলার রায় আপনার পক্ষে আসার ব্যাপারে কতটা আশাবাদী আপনি?
আশরাফুল : প্রথম ট্রাইব্যুনালের রায়ে ৮ বছর এবং দ্বিতীয় ট্রাইব্যুনালের রায়ে ৩ বছর শাস্তি কমেছে। ৩ বছর পর ২০১৬ সালের আগস্টে আমাকে খেলার অনুমতি দিয়েছিল। এখনও এই মামলা শেষ হয়নি। জানি না শেষ অবধি কি হবে। তারপরও আমি প্রস্তুত, যখনই সুযোগ পাব আবার যেন ফিরে আসতে পারি ক্রিকেটে। এজন্য নিজেকে ফিট রাখার চেষ্টা করছি আমি। তাই নিয়মিত অনুশীলন করে যাচ্ছি।

Bright-sports-shop_bigপ্রশ্ন : বাংলাদেশের ক্রিকেট কতটুকু মিস করছেন?
আশরাফুল : ১২ বছর বয়স থেকে শুরু করেছি ক্রিকেট খেলা। খেলাটাকে অনেক অনেক মিস করি। এই কারণেই আমি আরেকবার ফিরে আসতে চেষ্টা করছি। আশা করছি ফিরে আসতে পারব।

প্রশ্ন : ক্রীড়া আদালতে বিসিবি-আইসিসির যাওয়াতে আপনি কি অবাক হয়েছেন কিনা?
আশরাফুল : এটাতো অবাক হওয়ার কিছু নেই। এটা আসলে প্রদ্ধতি। এই পদ্ধতিতেই এগুবে সব।

প্রশ্ন : বোর্ডের কাছ থেকে ইতিবাচক কোনো সাড়া পেয়েছেন কিনা?
আশরাফুল : আমার যে ঘটনাটা ঘটেছে তারপরও বলব আমি খুব ভাগ্যবান। বোর্ড এবং বাংলাদেশের মানুষের সমর্থন পেয়েছি। আমি চেষ্টা করেছি আবার মাঠে ফিরে আসতে। বোর্ড আমাকে সব সময় সমর্থদ দিয়েছে।

প্রশ্ন : জাতীয় দলে খেলার ব্যাপারে কতটুকু আত্মবিশ্বাসী?
আশরাফুল : স্বপ্নতো দেখি অবশ্যই। কেনই বা দেখব না। যদিও অনেক কঠিন; কিন্তু অসম্ভব না। আমি প্রথমে আসলে ক্রিকেট খেলতে চাই। সবাই তো বাংলাদেশ দলে খেলতে পারে না। আমি ভাগ্যবান যে ১৩ বছর জাতীয় দলের হয়ে খেলতে পেরেছি। তারপরও যদি ক্রিকেটে ফিরতে পারি আমার বিশ্বাস একদিনের জন্য হলেও বাংলাদেশ দলে খেলতে পারব।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন ইতিহাস গড়ে। ২০০১ সালের ৬ সেপ্টেম্বর কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষ সবচেয়ে কম বয়সে টেস্ট সেঞ্চুরি করে বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টি করেছিলেন তিনি। ২০০১ সালে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন আশরাফুল। এরপর দেশের হয়ে ৬১টি টেস্ট, ১৭৭টি ওয়ানডে ও ২৩টি টোয়েন্টি২০ ম্যাচ খেলেছেন তিনি। আশরাফুল টেস্টে ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফসেঞ্চুরিসহ ২,৭৩৭, ওয়ানডেতে ৩টি সেঞ্চুরি ও ২০টি হাফসেঞ্চুরিসহ ৩,৪৬৮ এবং ২৩টি টোয়েন্টিতে২০ ২টি হাফসেঞ্চুরিসহ ৪৫০ রান করেছেন।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০