Sports Bangla

ফিফার সঙ্গে চুক্তি ভাঙল ইন্টারপোল!

ফিফার সঙ্গে চুক্তি ভাঙল ইন্টারপোল!

ফিফার সঙ্গে চুক্তি ভাঙল ইন্টারপোল!
জুন ১৩
১৬:৩৭ ২০১৫

Kwality (1)ঘুষ কাণ্ডে এবার ইন্টারপোলের কাছে বড় ধাক্কা খেল ফিফা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে দশ বছরে জন্য ২০ মিলিয়ন ইউরোর যে চুক্তি ছিল তা ভেঙে দিল ইন্টারপোল।

ম্যাচ ফিক্সিং রুখতে যৌথ ভাবে কাজ করার ক্ষেত্রে ফিফা এই চুক্তিতেই আর্থিক সাহায্য করত আন্তর্জাতিক ফুটবল সংস্থাকে। এবার তাতে ইতি টানল ইন্টারপোল-ই। সংস্থার সেক্রেটারি জেনারেল ইয়ুর্গেন স্টক এই সিদ্ধান্ত নেন, ‘ফিফাকে কেন্দ্র করে যা চলছে তার ভিত্তিতে’।

গত সপ্তাহেই দুর্নীতির অভিযোগে দুই সাবেক ফিফা কর্তা আর চার মার্কেটিং কর্মকর্তার বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেছিল ইন্টারপোল। এই ছ’জন-সহ মোট ১৪ জনের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে।

Explore1এ দিকে ফিফা বলেছে, ‘আমরা হতাশ। ইন্টারপোলের সঙ্গে কাজ করার গুরুত্বকে কখনই হাল্কাভাবে নেওয়া যায় না। ম্যাচ ফিক্সিং আটকাতে গত চার বছরে আমাদের যৌথ উদ্যোগ যথেষ্ট প্রভাব ফেলেছিল।’

সঙ্গে ফিফা আরও জানিয়েছে, ‘এই সফল উদ্যোগের সঙ্গে এখন ফিফাকে কেন্দ্র করে যা চলছে তার কোনও সম্পর্ক নেই। তাই আমরা মনে করি এককভাবে যে সিদ্ধান্ত নেওয়া হল তাতে ফুটবলে অপরাধমূলক কাজকর্ম রোখার ব্যাপারটা ধাক্কা খাবে। আমরা ইন্টারপোলের সঙ্গে আলোচনায় বসব।’

এর আগে ইন্টারপোল সাবেক ফিফা ভাইস প্রেসিডেন্ট জ্যাক ওয়ার্নারের বিরুদ্ধে সতর্কতা জারি করেছিল। ওয়ার্নারের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকাকে বিশ্বকাপ আয়োজকের দায়িত্ব পাইয়ে দেওয়ার জন্য ফিফার মাধ্যমে ঘুষ নেওয়ার অভিযোগ ছিল।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০