Sports Bangla

ফাইনালের পথে অস্ট্রেলিয়া

ফাইনালের পথে অস্ট্রেলিয়া

ফাইনালের পথে অস্ট্রেলিয়া
জানুয়ারি ১৮
১২:৫৫ ২০১৫

royal-magnum_bigহারের স্বাদ নিয়েই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ শুরু করতে হয়েছে ভারতকে। রবিবার স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে ৪ উইকেটে ম্যাচ হেরেছে মহেন্দ্র সিং ধোনির দল। টানটান উত্তেজনার ম্যাচে ভারতের দেওয়া ২৬৮ রানের টার্গেট এক ওভার হাতে রেখেই ছুঁয়েছে অস্ট্রেলিয়ানরা।

টস জিতে আগে ব্যাট করা ভারত ৫৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদেই পড়েছিল। তবে ওপেনার রোহিত শর্মা ও মিডলঅর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়নার ব্যাটিং দৃঢ়তায় লড়াই করার মতোই সংগ্রহ দাঁড় করাতে পেরেছে ভারতীয়রা। ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরির দেখা পেয়েছেন রোহিত; ১৩৯ বলে ১৩৮ রান। অন্যদিকে, রায়না করেছেন ৫১ রান। এই জুটিতে ১২৬ রান জমা পড়েছে ভারতের স্কোরবোর্ডে। শেষ অবধি নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৭ রান করেছে ভারত। অস্ট্রেলিয়ার পক্ষে ১০ ওভার বল করে মাত্র ৪৩ রান দিয়ে পেসার মিশেল স্টার্ক নিয়েছেন ৬ উইকেট।

Bright-sports-shop_bigজয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৫১ রানে ওপেনার ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। দলীয় ১১৫ রানে বিদায় নিয়েছেন শেন ওয়াটসন। তবে ওপেনার অ্যারোন ফিঞ্চ ও টেস্ট অধিনায়ক স্টিভেন স্মিথের ব্যাটে ভর করে জয়ের পথ সুগম হয়েছে অস্ট্রেলিয়ানদের। ফিঞ্চ ব্যক্তিগত ৯৬ রানে আউট হয়েছেন, স্মিথ আউট হয়েছেন ৪৭ রানে। ২১৬ থেকে ২৪৮-এই ৩২ রানে ৪ উইকেট হারিয়েছে স্বাগতিকরা, যা ভারতকে দিয়েছে দারুণভাবে ম্যাচে ফিরে আসার উপলক্ষ। তবে উইকেট রক্ষক ব্র্যাড হেডিন ও মিডিয়াম পেসার জেমস ফকনার দলকে পৌঁছে দিয়েছেন নিরাপদ গন্তব্যে। ইনিংসের ৬ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ছুঁয়েছে অস্ট্রেলিয়ানরা; জর্জ বেইলির দল ম্যাচ জিতে নিয়েছে ৪ উইকেট।

সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। ফলে পরপর দুই ম্যাচ জিতে ৯ পয়েন্ট নিয়ে ফাইনালের পথ অনেকটাই পরিষ্কার করে ফেলেছে স্বাগতিকরা। একটি করে ম্যাচ খেলা ভারত ও ইংল্যান্ডের ভাণ্ডারে এখনো কোনো পয়েন্ট জমা পড়েনি।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত : ২৬৭/৮; ৫০ ওভার (রোহিত ১৩৮, রায়না ৫১; স্টার্ক ৬/৪৩)।

অস্ট্রেলিয়া : ২৬৯/৬; ৪৯ ওভার (ফিঞ্চ ৯৬, স্মিথ ৪৭, ওয়াটসন ৪১; যাদব ২/৫৫)।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০