Sports Bangla

প্রায় ১ বিলিয়ন ডলারমূল্যের ছবি

প্রায় ১ বিলিয়ন ডলারমূল্যের ছবি

প্রায় ১ বিলিয়ন ডলারমূল্যের ছবি
আগস্ট ২৬
০৩:২৭ ২০১৫

Kwality (1)হঠাৎ দেখলে আপনার বিশ্বাস নাও হতে পারে। এত বড় বড় তারকা! এক নজর যাদের দেখার জন্য হাজার হাজার উৎস্যুক জনতা ভিড় করেন। একটা অটোগ্রাফের জন্য সে কি আকুলতা! সেই সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা, রজার ফেদেরার কিংবা রাফায়েল নাদালরাই কি না নেমে এলেন রাস্তায়। খোদ নিউ ইয়র্কের রাজপথে!

ঘটনাটা শুনে অবাক হলেও, অবাস্তব কিছু নয়। সত্যি সত্যি তারা নেমেছিলেন নিউইয়র্কের রাস্তায়। ইউএস ওপেন শুরু হতে যে আর খুব বেশি বাকি নেই। ৩১ আগস্ট থেকে শুরু হবে বছরের শেষ গ্র্যান্ড স্লামের লড়াই। তার আগে নিউইয়র্কে জড়ো হতে শুরু করেছেন টেনিস বিশ্বের তাবৎ তারকারা।

এ যেন এক তারকাপুঞ্জ। এমন সুবর্ণ সুযোগ ছাড়তে চাইবে কেন স্পোর্টস সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি! একেবারে ঝোপ বুঝে কোপ মারার মত করেই নাইকি বেছে নিল সময়টা। টেনিসের সব গ্ল্যামারাস তারকাকে নিয়ে নিউ ইয়র্কে আয়োজন করলেন স্ট্রিট টেনিস। সেখানেই অংশ নেন বর্তমান সময়ের সেরা চার তারকা সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা, রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল।

Bright-sports-shop_bigএই চারজনই নয় শুধু, তাদের সঙ্গী হন কানাডিয়ান ইউজেনি বুচার্ড এবং ম্যাডিসন কেইস। তবে নিউইয়র্কের দর্শকদের জন্য আরও বড় চমক নিয়ে হাজির হন সাবেক দুই টেনিস কিংবদন্তী পিট সাম্প্রাস, আন্দ্রে আগাসি  এবং জন ম্যাকেনরো।

নিউ ইয়র্কের রাজপথ সত্যি হঠাৎ পরিণত হয়েছিল একটা টেনিস কোর্টে। স্বপ্নের তারকাদের দেখে মুহূর্তেই জড়ো হয়ে গেলো হাজার হাজার মানুষ। তাদের সামনে রাস্তাতেই জুটি বেধে একে একে টেনিস খেলে গেলেন তারকারা। এরপর একসঙ্গে সাবেক এবং বর্তমান সময়ের এগারজন তারকা ছবি তুললেন। বলা হচ্ছে, টেনিস বিশ্বের প্রায় ১ বিলিয়ন ডলারমূল্যের ছবি এটা। অথ্যাৎ যারা এক সঙ্গে ছবি তুললেন, তাদের মূল্য এক বিলিয়ন ডলার।

স্ট্রিট টেনিসে অংশ নিয়েছিলেন গ্রিগর দিমিত্রভও। শারাপোভা ছিলেন যার বান্ধবী। অতি সম্প্রতি শারাপোভা আর দিমিত্রভের মধ্যে বিচ্ছেদ হয়ে যায়। স্ট্রিট টেনিস উৎসবের পর টুইটারে শারাপোভা বলেন, ‘বিশ্বাস করুন! এই আয়োজটি ছিল একান্তই নাইকির তত্বাবধানে। তারাই এর কুশীলব।’

তারকাদের জড়ো করে নতুন এবং অভিনব এই উদ্যেগে নাইকিরও যে লাভ কম হয়নি তা বলাই বাহুল্য। কারণ, এ উপলক্ষে তাদের পন্য এবং ব্র্যান্ডের ভালোই প্রচারনা হয়ে গেলো। সঙ্গে টেনিস তারকাদের নিয়ে কয়েকটি ছোট র‌্যালিরও আয়োজন করে নাইকি।

ইউএস ওপেন শুরুর আগে এমন ব্যতিক্রমী আয়োজনে টেনিস তারকারাও খুব খুশি। তাদের সবাইকেই দেখা গেছে বেশ প্রফুল্ল। এমনকি সাবেক টেনিস তারকা জন ম্যাকেনরো, যিনি এবার ইউএস ওপেনে বসবেন আম্পায়ারের চেয়ারে, তার সঙ্গেও বেশ মজা করতে দেখা গেছে টেনিস তারকাদের।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০