Sports Bangla

প্রধানমন্ত্রীই দিলেন শিরোপা

প্রধানমন্ত্রীই দিলেন শিরোপা

প্রধানমন্ত্রীই দিলেন শিরোপা
ডিসেম্বর ০১
১৩:৫৫ ২০১৪

ambiagroupটেস্ট সিরিজ নিষ্পত্তি হয়েছিল চট্টগ্রামে। তবে সেখানে ট্রফি নিয়ে হোয়াইটওয়াশ উদযাপন করতে পারেনি বাংলাদেশের ক্রিকেটরাররা। তাদেরকে অপেক্ষায় রাখা হয়েছিল ঢাকায় প্রধানমন্ত্রী ট্রফি তুলে দেবেন বলে। শেষ পর্যন্ত টেস্ট সিরিজ জয়ের ট্রফির সঙ্গে ওয়ানডে সিরিজ জয়ের ট্রফিও দুই অধিনায়ক মুশফিক এবং মাশরাফির হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মিরপুরের শেরই-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (সোমবার) সিরিজের শেষ ম্যাচের শেষ দিকে মাঠে উপস্থিত হন প্রধানমন্ত্রী। খেলায় তখন বাংলাদেশ জয়ের দ্বারপ্রান্তে। অবশেষে যখন টেস্টের মত ওয়ানডেতেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ, তখন মাঠে উপস্থিত দর্শকদের সঙ্গে আনন্দে মাতেন প্রধানমন্ত্রীও।

CRICKET-BAN-ZIMএরপরই মাঠে নেমে আসেন তিনি। অংশ নেন পুরস্কার বিতরনী অনুষ্ঠানে। প্রথমে টেস্ট সিরিজ জয়ী অধিনায়ক মুশফিকুর রহীমের হাতে ট্রফি তুলে দেন তিনি। এরপর তুলে দেন ওয়ানডে ট্রফি, অধিনায়ক মাশরাফির হাতে। এরপর দু’অধিনায়ককে দুই পাশে নিয়ে ছবি তোলেন প্রধানমন্ত্রী।

ট্রফিসহ দুই অধিনায়কের ছবি তোলা শেষে পুরো দলের সঙ্গেও ফটোসেশন করলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের সরকারপ্রধানের সঙ্গে ছবি তোলার লোভ সামলাতে পারলেন না জিম্বাবুয়ে ক্রিকেটাররাও। তারাও এসে দাঁড়িয়ে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে। এরপর বাংলাদেশ দলের কোচসহ অন্যান্য কর্মকর্তাদের প্রধানমন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ভিষেকেই অসাধারণ পারফরম্যান্স। হ্যাটট্রিকের বিশ্বরেকর্ড গড়েছেন স্পিনার তাইজুল ইসলাম। ৭ ওভার বোলিং করে মাত্র ১১ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। তার বিষাক্ত ঘুর্ণিতেই ১২৮ রানে অল আউট জিম্বাবুয়ে। সুতরাং ম্যাচ সেরা বেছে নিতে তো অন্য কোন দিতে তাকানোর প্রয়োজন নেই বিচারকদের। তাইজুল ইসলামই হলেন সিরিজ সমাপনী ম্যাচের সেরা খেলোয়াড়।

তাইজুল ম্যাচ সেরা হলেও সিরিজ সেরা হলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম। পুরো সিরিজেই অসাধারণ ব্যাটিং করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। ৫ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২১৩ রান। গড় ৪২.৬০। সর্বোচ্চ ৭৭ রান। অর্ধশতক ২টি। একই সঙ্গে উইকেটের পেছনেও দুর্দান্ত ছিলেন মুশফিক। সর্বোচ্চ ৬টি ডিসমিসাল করেছেন মুশফিক। ৪টি ক্যাচের সঙ্গে ২টি স্ট্যাম্পিং। সুতরাং সিরিজ সেরার বিচারে মুশফিকই এগিয়ে থাকলেন সবার আগে।

kwality ice cream -1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০