Sports Bangla

প্রথম ডাবল সেঞ্চুরি মিস

প্রথম ডাবল সেঞ্চুরি মিস

প্রথম ডাবল সেঞ্চুরি মিস
ডিসেম্বর ২৭
০৫:৪৪ ২০১৪

royal-magnum_bigঅধিনায়ক স্মিথের সেঞ্চুরির সুবাদে মেলবোর্নে ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে শনিবার অস্ট্রেলিয়া ৫৩০ রান করেছে। অধিনায়ক স্টিভেন স্মিথ ১৯২ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে এগিয়ে দেন।

অস্ট্রেলিয়া শনিবার শুরু করেছিল আগের দিনের পাঁচ উইকেটে ২৫৯ রান নিয়ে। ৭২ রানে অপরাজিত ছিলেন স্মিথ। তিনি শনিবার তার সেঞ্চুরি করেন। পঞ্চম অধিনায়ক হিসেবে প্রথম দুই ইনিংসে শতক হাঁকানোর কৃতিত্ব অর্জন করলেন স্টিভেন স্মিথ।

আট রানের জন্য এদিন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি মিস করলেন স্টিভ স্মিথ। কিন্তু এর জন্য কোনো দুঃখ নেই অস্ট্রেলিয়া অধিনায়কের। কেননা তার ১৯২ রানের সাথে ক্রিস রজার্স, শেন ওয়াটসন, ব্রাড হাডিন ও রায়ান হ্যারিসের অর্ধশতকে ঠিকই বড় সংগ্রহ পেয়েছে স্বাগতিকরা। ১৪২.৩ ওভার ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৫৩০ রান করে।

Milestone-wedding-1-main colorঅ্যাডিলেইডে প্রথম টেস্টে স্মিথকে আউটই করতে পারেনি ভারতের বোলাররা; ১৬২ ও ৫২ রানে অপরাজিত থাকেন তিনি। ব্রিসবেনে তার ব্যাট থেকে আসে ১৩৩ ও ২৮ রানের দুটি ইনিংস।

ভারতের পক্ষে মোহাম্মদ সামি সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন। ২৯ ওভারে ১৩৮ রান দেন তিনি। দুটি করে উইকেট গেছে রবিচন্দন অশ্বিন ও ইশান্ত শর্মার দখলে।

জবাবে ব্যাটিং নেমে ইনিংসের শুরুতে শিখর ধাওয়ানের উইকেট হারায় ভারত। তবে দ্বিতীয় উইকেট জুটিতে মুরালি বিজয় ও চেতেশ্বর পূজারায় দৃঢ়তায় কক্ষপথেই আছে টিম ইন্ডিয়া। এমসিজেতে টেস্টের দ্বিতীয় দিন শেষে নয় উইকেট হাতে রেখে অস্ট্রেলিয়ার থেকে ৪২২ রান পিছিয়ে সফরকারীরা। প্রথম দুদিনের খেলা শেষে প্রথম ইনিংসে ৩৭ ওভার ব্যাট করে ১ উইকেটে ১০৮ রান করেছে মহেন্দ্র ধোনি বাহিনী। মুরালি বিজয় ৫৫ এবং চেতেশ্বর পূজারা ২৫ রানে অপরাজিত আছেন। অসিদের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন পেসার রায়ান হ্যারিস।

চলমান এই সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়ানরা। ব্রিসবেন আর অ্যাডিলেডে সিরিজের প্রথম দুই টেস্টেই জয় পেয়েছিল স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৫৩০ (রজার্স ৫৭, ওয়ার্নার ০, ওয়াটসন ৫২, স্মিথ ১৯২, মার্শ ৩২, বার্নস ১৩, হ্যাডিন ৫৫, জনসন ২৮, হ্যারিস ৭৪, লিয়ন ১১, হ্যাজেলউড ০*; সামি ৪/১৩৮, উমেশ ৩/১৩০, অশ্বিন ৩/১৩৪, শর্মা ০/১০৪)।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০