Sports Bangla

প্রথম ক্লাব বিশ্বকাপ রিয়ালের

প্রথম ক্লাব বিশ্বকাপ রিয়ালের

প্রথম ক্লাব বিশ্বকাপ রিয়ালের
ডিসেম্বর 21
03:27 2014

royal-magnum_bigদ্বিতীয় প্রচেস্টাতেই বিশ্বজয় করে ফেললো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। মরক্কোর মারাক্কেশ স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্ব ক্লাব কাপ ফুটবলের ফাইনালে আর্জেন্টাইন ক্লাব সান লোরেনজোকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রিযাল। ক্লাবটির ১১২ বছরের ইতিহাসে এই প্রথম তারা এক ক্যালেন্ডারে উল্লেখযোগ্য চারটি শিরোপা জিতলো।

তবে আফসোস ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। ফাইনালেও গোলের দেখা পেলেন না তিনি। সেমিফাইনালে ৪-০ গোলে জিতলেও গোল পাননি সিআর সেভেন। ফাইনালেও পেলেন না। দল শিরোপা জিতলেও পুরো খালি হাতে ফিরতে হচ্ছে রোনালদোকে।

চ্যাম্পিয়ন রিয়ালের পক্ষে গোল করেন সার্জিও রামোস এবং গ্যারেথ বেল। মারাক্কেশ স্টেডিয়ামে রিয়াল আর সান লোরেনজোর ফাইনাল দেখতে উপস্থিত হয়েছিল ৪৫ হাজার দর্শক। তাদের অবশ্য হতাশ হতে হয়নি। গোল না পেলেও দারুন খেলা উপহার দিয়েছিলেন রোনালদো।

Milestone-wedding-1-main colorসান লোরেনজো সম্ভবত রোনালদোকেই শুধু আটকানোর পরিকল্পনা করেই মাঠে নেমেছিল। এ কারণে সিআর সেভেন গোলের কোন রাস্তাই বের করতে পারেননি। ডি বক্সের আগেই তাকে ব্লক করে ফেলা হচ্ছিল বার বার।

খেলার প্রথম আধাঘন্টা তো রিয়ালের মুহুর্মূহু আক্রমণ ঠেকাতেই ব্যাস্ত ছিল লরেনজো। ৩৭ মিনিটে গিয়ে প্রথম গোলের দেখা পায় লজ ব্লাঙ্কোজরা। টনি ক্রুসের কর্নার কিক থেকে ভেসে আসা বলে দুর্দান্ত এক হেড করেন রামোস।

৫১ মিনিটে গিয়ে দ্বিতীয় গোল করেন গ্যারেথ বেল। ইসকোর পাস থেকে বল পেয়ে বাম পায়ের দুর্দান্ত এক শট করেন বেল। তাতেই অবশ্য রিয়ালের জয় নিশ্চিত হয়ে যায়। এরপর আর জাল খুঁজে পায়নি কেউ।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১