Sports Bangla

প্রথমবারের মতো শিরোপার স্বাদ

প্রথমবারের মতো শিরোপার স্বাদ

প্রথমবারের মতো শিরোপার স্বাদ
এপ্রিল ১৫
১৬:০৭ ২০১৫

ambiagroupসকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এক ম্যাচ হাতে রেখেই প্রথমবারের মতো প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপার স্বাদ পেল শহীদ শাহজাহান সংঘ। এবারের প্রিমিয়ার ক্রিকেট লিগে দল গঠনের পর থেকে সবার চোখ ছিল শাহজাহান সংঘের প্রতি। লিগে নিজেদের প্রথম ম্যাচেই ইস্পাহানি এসসির কাছে হারার পর আর পিছু হাটেনি শাহজাহান সংঘ। সুপার সিক্সে ওই ইস্পাহানিকে হারিয়েই পরশু অনেকটা শিরোপার কাছাকাছি চলে গিয়েছিল শাহাজাহান সংঘ। আজ রাইজিং স্টারকে ৪ উইকেটে হারিয়ে শিরোপা উল্লাসে মেতে উঠে তারা।

দল চ্যাম্পিয়ন হওয়ায় শহীদ শাহজাহান সংঘের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান আকবর সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘এরকম একটি সাফল্যের জন্য দীর্ঘ দিন ধরে অপেক্ষায় ছিলাম। জানতাম ধৈর্য ধরলে সফলতা আসবে। এবারে সবার সম্মিলিত প্রচেষ্টায় সর্বোচ্চ সাফল্য ধরা দেয়।’

Exploreতিনি জয়টি ১৯৭১ সালে দেশের স্বাধীনতার জন্য প্রাণ দেওয়া বীর মুক্তিযোদ্ধা শহীদ এ কে এম আব্দুল হালিম শাহাজাহানকে (যাঁর নামে ক্লাবটি) উৎসর্গ করেন। এর আগে বিজয় দিবস টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের শিরোপাও জিতেছিল শাহজাহান সংঘ। ঐতিহ্যবাহী এই ক্লাবটি ১৯৭২ সাল থেকে টানা ক্রিকেট লিগে অংশগ্রহণ করে আসছিল। দীর্ঘ ৪২ বছর পর প্রিমিয়ার ক্রিকেট লীগে প্রথম শিরোপার স্বাদ পেল তারা।

এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে রাইজিং স্টার ক্লাব মোহামেনুলের ৯৮, ইসতিয়াক রিপনের ৭০, মিজানুর রহমানের ৪৫ রানের উপর ভর করে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫২ রান সংগ্রহ করে। শহীদ শাহজাহাস সংঘের মোহাম্মদ বেলাল ৩৯ রানে ৫টি, আব্দুর রাজ্জাক ৪৪ রানে ২টি ও ইনজামাম ১টি উইকেট লাভ করে।

Kwality (1)জবাবে ৪৫.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫৮ রান করে ৪ উইকেটের জয়ের সাথে শিরোপাও নিশ্চিত করে শহীদ শাহজাহান সংঘ। দলের পক্ষে পেয়ার মোহাম্মদ ১৪, ইমতিয়াজ সুলতান ১৩, মাহবুবুল করিম ২২, মাইনুদ্দীন রুবেল ৭৫, তুষার ইমরান ৫৬, নাঈম ইসলাম অপরাজিত ৩৬, ইনজামাম ১৬ ও রতন দাশ অপরাজিত ৬ রান করেন। অতিরিক্ত রান আসে ২০। মনিরুল ইসলাম ৩৫ রানে ২টি উইকেট লাভ করেন। তাছাড়া রিফাত, নাজিম উদ্দীন আরিফুল হক, কামরুর ইসলাম প্রত্যেকে ১টি করে উইকেট লাভ করেন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের আরেক খেলায় এফএমসি স্পোর্টসকে ৯৬ রানে হারিয়েছে আবাহনী লি.। প্রথমে ব্যাট করতে নেমে আবাহনী সৈকত আলীর সেঞ্চুরি ও মোসাদ্দেক হোসেনের ৮৪ রানের উপর ভর করে ৪৭.৪ ওভারে অলআউট হওয়ার আগে ৩২৪ রানের বড় সংগ্রহ করে।
দলের পক্ষে খাইরুল আরেফিন ২৫, মিরাজুল হক ১৫, সৈকত আলী ১১৪, কপিল উদ্দিন ২১, আব্দুল্লাহ আরিফ ১২, মায়শকুর রহমান ৩৫, মোসাদ্দেক হোসেন ৮৪ রান করেন। অতিরিক্ত খাত থেকে আসে ১৮। আবু সালেহ তানভীর ৬ উইকেট লাভ করেন। জবাবে এফএমসি স্পোর্টস ৪৩ ওভারে ২২৮ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে আরমান উল্লাহ ৩৯, আবুল হাশেম রাজা ১১, জুনায়েদ সিদ্দিকী ১৪, নাজিম উদ্দীন ৩৮, মেহরাব হোসেন জুনি: ২১, আশরাফুল বাবু ৩৪, আবু সালেহ ২৯, রনি চৌধুরী ১২ রান করেন। অতিরিক্ত থেকে আসে ২২। আলী আকবর ৩টি, মুসাদ্দেক হোসেন, ফয়েজুল্লাহ ও সাইদুল ২টি করে উইকেট লাভ করে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১