Sports Bangla

প্রথমদিনে সেহজাদের সেঞ্চুরি

প্রথমদিনে সেহজাদের সেঞ্চুরি

প্রথমদিনে সেহজাদের সেঞ্চুরি
নভেম্বর 09
14:57 2014

Bright-cricket-academy-3অস্ট্রেলিয়ার বিপক্ষের দুর্দান্ত পারফরমেন্স নিউজিল্যান্ডের বিপক্ষেও ধরে রেখেছে পাকিস্তান। আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজের ব্যাটিং দৃঢ়তায় কিউইদের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনশেষে ১ উইকেট হারিয়ে ২৬৯ রান করেছে মিসবাহ উল হকের দল।

দিনশেষে শেহজাদ ১২৬ ও আজহার আলী ৪৬ রানে অপরাজিত রয়েছেন। মোহাম্মদ হাফিজ ফিরে গেছেন ১৩৭ বলে ৯৬ রান করে।

আহমেদ শেহজাদের ২৯০ বলে ১২৬ রানের ইনিংসটিতে ১৪টি চারের মার রয়েছে।

রোববার টসে জিতে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচণা এনে দেন দুই পাক ওপেনার আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজ। এই দুজনের ১৭৮ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পাকরা। দলীয় ১৭৮ রানের মাথায় মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হয়ে সাজঘরে ফেরেন হাফিজ। কোরি আন্ডারসনের বলে কট এন্ড বল হয়ে সাজঘরে ফেরেন তিনি।

কিউইদের বিপক্ষে উদ্বোধনী জুটিতে এটিই পাকিস্তানের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ১৯৯০ সালে রমিজ রাজা ও শোয়াইব মোহাম্মদ নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ১৭২ রান করেছেন। দুই যুগ পর শেহজাদ-হাফিজ জুটি সেই রেকর্ড ভেঙে দেন। তাছাড়া ৩২ ইনিংস পর টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের ওপেনিং জুটি এই প্রথম শতরানের দেখা পেল।

১৭৮ রানের মাথায় হাফিজের বিদায়ের পর শেহজাদ-আজহার জুটি পাকিস্তানকে আরো সামনে এগিয়ে নিয়ে যান। দ্বিতীয় উইকেটে এই দুজন ৯১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যান।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মে ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১