Sports Bangla

প্রত্যাবর্তনেই দারুণ এক সেঞ্চুরি!

প্রত্যাবর্তনেই দারুণ এক সেঞ্চুরি!

প্রত্যাবর্তনেই দারুণ এক সেঞ্চুরি!
আগস্ট ২৯
১৪:৪৭ ২০১৫

ambiagroupসর্বশেষ গত বছরের ডিসেম্বরে টেস্ট খেলেছিলেন। মাঝে দলে ছিলেন না। তবে শনিবার টেস্টে প্রত্যাবর্তনেই দারুণ এক সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতের ওপেনার চেতশ্বর পূজারা; টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। আর সেই সেঞ্চুরির ওপর ভর করে কলম্বো টেস্টে ব্যাটিং বিপর্যয় এড়িয়েছে সফরকারী ভারতীয়রা। দ্বিতীয় দিনের খেলা শেষে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ২৯২ রান। পূজারা অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ১৩৫ রানে। তার সঙ্গী হিসেবে অপরাজিত রয়েছেন পেসার ইশান্ত শর্মা; ব্যক্তিগত ২ রান নিয়ে।

কলম্বোর সিনহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে চলছে ভারত ও স্বাগতিক শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। আগের ‍দুটি টেস্ট শেষে ১-১ সমতা থাকায় এই ম্যাচের ওপরই নির্ভর করছে সিরিজের ভাগ্য। শনিবার ছিল ম্যাচের দ্বিতীয় দিন।

Milestone-wedding-1-main colorপ্রথম দিন (শুক্রবার) টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। বৃষ্টি বিড়ম্বনায় প্রথম দিনে মাত্র ১৫ ওভারের খেলা অনুষ্ঠিত হয়েছিল। প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলে দিন শেষ করেছিল ভারত। শনিবার সেই স্কোরকে ২৯২ রান পর্যন্ত টেনে নিয়েছেন মূলত পূজারা ও স্পিনার অমিত মিশ্র।

আগের দিনের স্কোরের সঙ্গে আর ১৪ রান যোগ করেই শনিবার সাজঘরের পথ ধরেছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এর পর দলীয় ১৮০ রানের মধ্যেই মোট ৭ উইকেট হারিয়েছে কোহলিবাহিনী। তবে পূজারা ও মিশ্রর অষ্টম উইকেট জুটিতে জমা পড়েছে ১০৪ রান। ব্যক্তিগত ৫৯ রানে রঙ্গনা হেরাথের বলে আউট হয়েছেন মিশ্র। ভারতের সংগ্রহ তখন ৮ উইকেট হারিয়ে ২৮৪ রান। এর পর দিনের খেলা শেষ হওয়ার আগে পূজারা-ইশান্ত জুটিতে আরও ৮ রান জমা পড়েছে ভারতের ভাণ্ডারে। দ্বিতীয় দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার ধামিকা প্রসাদ। ৪ উইকেট নিয়েছেন এই পেসার।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১