Sports Bangla

পেছনে ফেললেন মেসিকে!

পেছনে ফেললেন মেসিকে!

পেছনে ফেললেন মেসিকে!
সেপ্টেম্বর ১৬
০৩:১৮ ২০১৫

Explore1টানা সাতটি মৌসুম ফুটবল বিশ্বকে শাসন করে চলছেন তারা দু’জন। শুধু শাসন করাই নয়, ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসির মধ্যে একটা প্রতিযোগিতাও বিদ্যমান। দুই ফুটবল গ্রেটের এই প্রতিযোগিতা ৮ম বছরে এসেও কমলো না তাদের সেই দ্বৈরথ। বরং, মৌসুমের শুরুতেই আঁচ পাওয়া যাচ্ছে তুমুল প্রতিদ্বন্দ্বীতার।

প্রতিদ্বন্দ্বীতায় আপাতত এগিয়ে এখন ক্রিশ্চিয়ানো রোনালদো। মৌসুমের শুরুতেই টানা দুটি হ্যাটট্রিকই করেননি শুধু, ৮ গোল করে নিজেকে অনেক দুর নিয়ে যাওয়ার ইঙ্গিত যেমন দিচ্ছেন, তেমনি একটি ক্ষেত্রে মেসিকে পেছনে ফেলে এগিয়ে গেলেন অনেক দুর।

চ্যাম্পিয়ন্স লিগের ২০১৫-১৬ মৌসুমটা দু’জনই শুরু করেছিলেন ৭৭টি করে গোল নিয়ে। অথ্যৎ চ্যাম্পিয়ন্স লিগে দু’জনই ৭৭টি গোল নিয়ে ছিলেন শীর্ষে। মঙ্গলবার রাতে শাখতার দোনেৎস্কের বিপক্ষে হ্যাটট্রিক করে রোনালদো নিজেকে নিয়ে গেলেন আরও অনেক ওপরে। চ্যাম্পিয়ন্স লিগে তার গোলসংখ্যা এখন ৮০টি। ক্লাবের হয়ে এ নিয়ে সবধরনের প্রতিযোগিতায় ৩০৪ ম্যাচে করেছেন ৩২১ গোল। রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনটি দখল করতে আর মাত্র ২ গোল প্রয়োজন রোনালদোর। ৩২৩ গোল নিয়ে সবার ওপরে রয়েছেন রাউল গঞ্জালেজ।

Milestone-wedding-1-main colorআজ রাতেই মাঠে নামার কথা রয়েছে বার্সেলোনার। উয়েফা চ্যাম্পিয়ন্সলিগে নিজেদের প্রথম ম্যাচে আবার মেসি খেলনে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নিজের শততম ম্যাচ। ইতালিতে গিয়ে এএস রোমার মুখোমুখি হবে কাতালানরা। রোনালদোর হ্যাটট্রিক চ্যালেঞ্জটা বাড়িয়ে দিল মেসির। নিজের শততম ম্যাচে মেসি কি পারবেন রোনালদোর চ্যালেঞ্জটা নিতে? রাত পর্যন্ত তোলা থাকল প্রশ্নটা।

তবে, ইতালির এস্তাদিও অলিম্পিকে স্বাগতিক এএস রোমার মুখোমুখি হওয়ার আগে এক ধরনের ঔদ্ধর্ত্যপূর্ণ মন্তব্যই করেছেন বার্সা ডিফেন্ডার জর্দি আলবা। মেসির প্রশংসায় মন্তব্য করতে গিয়ে তিনি বলেছেন, ‘মেসি যা করেছেন, রোনালদো তা স্বপ্নেও কল্পনা করতে পারবেন না।’

এস্পানিওলের বিপক্ষে স্পতাহের শুরুতে একাই ৫ গোল করেছেন রোনালদো। সপ্তাহের মাঝে এসে করলেন আরও একটি হ্যাটট্রিক। দুই ম্যাচে মোট ৮ গোল দেয়ার পরও জর্দি আলবা বললেন, ‘মেসির সঙ্গে আর কোন ফুটবলারেরই তুলনা চলে না। রোনালদো হয়তো দারুন ফুটবলার। অনেক গোল করেন; কিন্তু, আমি বলব, মেসি যা করে যাচ্ছেন তা কখনওই করতে পারবেন না রোনালদো।’

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১