Sports Bangla

পারল না ওয়েস্ট ইন্ডিজ

পারল না ওয়েস্ট ইন্ডিজ

পারল না ওয়েস্ট ইন্ডিজ
অক্টোবর 26
12:53 2015

ambiagroupইতিহাসের খুব কাছাকাছি গিয়েও পারল না ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মতো টেস্ট জয়ের আশা জাগিয়েছিল দলটি। কিন্তু সেই আশায় ছাই ঢেলে দিয়েছেন রঙ্গনা হেরাথ ও মিলিন্দা সিরিওয়ারদানা। এই দুজনের বোলিং তাণ্ডবেই ২৪৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ক্যারিবীয়রা থেমেছে ১৭১ রানে। শ্রীলঙ্কা ম্যাচ জিতেছে ৭২ রানে। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

লো স্কোরিং ম্যাচে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২০০ রান তোলার পর ওয়েস্ট ইন্ডিজ ১৬৮ রানে অলআউট হয়েছিল। পরে দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ২০৬ রান করলে কলম্বোর পি সারা ওভালে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে দ্বিতীয় ইনিংসে ২৪৪ রানের লক্ষ্য নির্ধারিত হয়। এমন সমীকরণে ২০ রানে এক উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ হয়। রবিবার চতুর্থ দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই ম্যাচ গড়ায় পঞ্চম দিনে। শেষ দিনে লঙ্কান বোলারদের দাপটে জয়ের স্বপ্ন দুঃস্বপ্নই থেকে যায় ওয়েস্ট ইন্ডিজের।

Explore1ইতিহাসের পথে হাঁটতে লড়াই করে গেছেন ড্যারেন ব্রাভো। দ্বিতীয় উইকেট জুটিতে শাই হোপের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৬০ রানের একটা আশা জাগানিয়া জুটি গড়েছিলেন। কিন্তু তাতে কাজ হয়নি। কারণ দলীয় ৮০ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে হোপ বিদায় নেওয়ার পর আর কেউই সঙ্গ দিতে পারেননি ব্রাভোকে।

এরপর চলে শুধুই আশা-যাওয়ার পালা। দলীয় ১২৫ রানে আশা-যাওয়ার মিছিলে যোগ দিয়েছেন ব্রাভো নিজেও। হেরাথের বলে ম্যাথুসের হাতে ধরা পড়ার আগে তিনি করেছেন ৬১ রান। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ব্রাভো ফিরে যাওয়ার পর আশা শেষই হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। জয়ের বাকি আনুষ্ঠানিকতা শেষ করতে শ্রীলঙ্কাকে খরচ করতে হয়েছে আর ৪৬ রান।

দ্বিতীয় ইনিংসে লঙ্কান বোলারদের মধ্যে রঙ্গনা হেরাথ ৫৬ রানের বিনিময়ে ৪টি এবং সিরিওয়ারদানা ২৫ রানের খরচায় ৩টি উইকেট নিয়েছেন। ব্যাট হাতে দুই ইনিংসে ১১০ রান ও বল হাতে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সিরিওয়ারদানা।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১