Sports Bangla

পাকিস্তানের সেঞ্চুরির বিশ্বরেকর্ড

পাকিস্তানের সেঞ্চুরির বিশ্বরেকর্ড

পাকিস্তানের সেঞ্চুরির বিশ্বরেকর্ড
নভেম্বর ১০
১৩:৪৭ ২০১৪

ambiagroupব্যাট যেন থামছেই না পাকিস্তানি ব্যাটসম্যানদের। ওসেনিয়ার দুই দেশ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে ভাগে পেয়ে ব্যাটকে যেন তলোয়ার বানিয়ে ফেলেছেন ইউনিস-মিসবাহরা।

অস্ট্রেলিয়াকে নাকানি-চুবানি খাইয়ে এবার নিউজিল্যান্ডকে ধরেছে পাকিস্তান। আবু ধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথমদিন সেঞ্চুরি করেছিলেন আহমেদ শেহজাদ। আজ এক সঙ্গে সেঞ্চুরি পূরণ করলেন ইউনিস খান এবং মিসবাহ-উল হক।

কিউইরা মাত্র তিনজন পাকিস্তানি ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরাতে পেরেছে। তবে তাদের নামের পাশে রান সংখ্যা দেখলে যে কোন দলই আঁতকে উঠবে। ৯৬ রানে প্রথম দিন আউট হয়েছিলেন মোহাম্মদ হাফিজ। আজ ফিরেছেন শেহজাদ আর আজহার আলি। শেহজাদ সংগ্রহ করেছেন ক্যারিয়ার সেরা ১৭৬ রান। আর আজহার আউট হয়েছেন ৮৭ রানে।

Bright-sports-shop_bigক্রিজে থাকা বাকি দুই ব্যাটসম্যান হচ্ছেন ইউনিস খান এবং মিসবাহ-উল হক। দুই বুড়ো ব্যাটসম্যান ক্যারিয়ারের শেষ মুহূর্তে এসে যেভাবে জ্বলে উঠেছেন, তা রীতিমত বিস্ময়কর। অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা তিনটি সেঞ্চুরি করেছিলেন ইউনিস খান। এবার টানা তিন সেঞ্চুরি করলেন মিসবাহ উল হক। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মিসবাহ। আর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসেও সেঞ্চুরি করলেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তান ৩ উইকেটে ৫৬৬ রান সংগ্রহ করে ইনিংষ ঘোষণা করেছে। অপরাজিত ছিলেন একসঙ্গে দুই সেঞ্চুরিয়ান ইউনিস খান এবং মিসবাহ-উল হক। ১৪১ বল খেলে ১০০ রানের ইউনিস এবং ১৬২ বল খেলে ১০২ রানে অপরাজিত ছিলেন মিসবাহ। কিউইদের পক্ষে দুই উইকেট নেন কোরে এন্ডারসন এবং বাকি উইকেটটি নেন ইস শোদি।

রানের পাহাড় গড়ার পথে নতুন বিশ্বরেকর্ড গড়লো পাকিস্তান। টেস্টের দ্বিতীয় দিনে ৩ উইকেটে ৫৬৬ রান করে ইনিংস ঘোষণা করে পাকরা।

টেস্ট ক্রিকেটের ১৩৭ বছরের ইতিহাসে প্রথম দল হিসেবে পাকিস্তানের টপ-অর্ডারের প্রথম পাঁচজন ব্যাটসম্যান ৮০ তা ততোধিক রান করার কৃতিত্ব দেখান। দেখা যাক, এই রেকর্ডটি কতোদিন টিকে থাকে।

পাকিস্তানের টপ-অর্ডারের প্রথম পাঁচ ব্যাটসম্যানের রান ছিলো- আহমেদ শেহাজাদ ১৭৬, মোহাম্মদ হাফিজ ৯৬, আজহার আলী ৮৭, মিসবাহ ১০২* ও ইউনিস খান ১০০*।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০