Sports Bangla

পরাজয়ের বৃত্তে

পরাজয়ের বৃত্তে

পরাজয়ের বৃত্তে
অক্টোবর ০৬
১৩:৪১ ২০১৫

ambiagroupপরাজয়ের বৃত্তে বন্দি থেকেই পাকিস্তান সফর শেষ করলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। করাচীর সাউথএন্ড ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় এবং শেষ ওয়ানডেতে পাকিস্তান নারী ক্রিকেট দলের কাছে ৬ উইকেটে হারতে হলো সালমাদের। ফলে একেবারে খালি হাতেই পাকিস্তান থেকে দেশে ফিরতে হচ্ছে নারী ক্রিকেটারদের।

টি২০ সিরিজের দুটি ম্যাচেই পরাজয়ের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন সালমা খাতুনরা; কিন্তু সেটা শুধুমাত্র প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ থেকে গেলো। বাস্তবতার মুখ আর দেখলো না। প্রথম ওয়ানডের মত দ্বিতীয় ওয়ানডেতেও অসহায় আত্মসমর্পন করতে হলো বাংলাদেশের নারী ক্রিকেটারদের।

দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানের সামনে মাত্র ১২৩ রানের চ্যালেঞ্জ দাঁড় করাতে সক্ষম হয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে এবং ৬৯ বল (১১.৩ ওভার) হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান নারী ক্রিকেট দল।

Explore1পাকিস্তানের নারী ক্রিকেট দলের ব্যাটসম্যান বিসমাহ মারূফ আজও করেন সর্বোচ্চ (৪১) রান। এছাড়া ওপেনার মেরিনা ইকবাল করেন ৩১ রান। নাইন আবিদি করেন ২২ রান। বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার ২২ রানে নেন ২ উইকেট। রুমানা আহমেদ ১৩ রান দিয়ে নেন ১ উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলার আনাম আমিন এবং আসমাভিয়া ইকবালের বোলিং তোপের মুখে পড়ে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। ওপেনার আয়শা রহমান ছাড়া টপ অর্ডার কিংবা মিডল অর্ডারে আর কেউ দাঁড়াতেই পারেনি। লোয়ার অর্ডারে নিগার সুলতানা আর রিতু মনি দাঁড়াতে না পারলে তো বাংলাদেশের রান ৫০’ও পার হতো না।

ওপেনার আয়শা রহমান করেন সর্বোচ্চ ৩৯ রান। রিতু মনি আউট হন ২৮ রানে এবং নিগার সুলতানা অপরাজিত থাকেন ৩০ রানে। বাকি ব্যাটসম্যানদের আর কেউ দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। পাকিস্তানের নারী দলের পক্ষে ৭ রান দিয়ে ৪ উইকেট নেন আনাম আমিন এবং ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন আসমাভিয়া ইকবাল। সানিয়া খান ২৪ রান দিয়ে নেন ১ উইকেট। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে বাংলাদেশ নারী দলের সংগ্রহ দাঁড়ায় ১২৩ রান।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১