Sports Bangla

নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত

নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত

নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত
সেপ্টেম্বর ২৬
১৪:০৮ ২০১৫

Kwality (1)নেইমারের ৪৭ মিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ব্রাজিলের একটি আদালত। কর ফাঁকির অভিযোগে ব্রাজিলিয়ান ফুটবল সুপার স্টারের সম্পত্তি বাজেয়াপ্তের এই সিদ্ধান্ত এসেছে। দুই বছর আগে ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন নেইমার। ওই সময়ও তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ ওঠে। যে অভিযোগের বিষয়টি এখন আদালতে বিচারাধীন রয়েছে।

এর মধ্যেই একই অভিযোগে সম্পত্তি বাজেয়াপ্তের সিদ্ধান্ত এল তার বিরুদ্ধে। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত সময়ে কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। এই সময়ের মধ্যে ১০ মিলিয়ন পাউন্ড কর ফাঁকির অভিযোগ আনা হয়েছে নেইমারের বিরুদ্ধে। নিয়ম অনুযায়ী কর ফাঁকির পরিমাণের ৩ গুণ সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এই অভিযোগ নিস্পত্তি না হওয়া পর্যন্ত জব্দকৃত সম্পত্তি ব্যবহার বা হস্তান্তর করতে পারবেন না নেইমার।

Explore1জব্দ করা সম্পদ নেইমার এবং তার ও তার অভিভাবকের নামে থাকা তিনটি কোম্পানির। ট্রেজারির দাবি, সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় নেইমারের প্রাপ্ত অর্থ কোম্পানির লাভ হিসেবে দেখানো হয়েছে। এছাড়া বিজ্ঞাপন, ইমেজ স্বত্ব ও অন্যান্য খাত থেকে প্রাপ্ত আয়ের একটি অংশ গোপন করে ব্রাজিল অধিনায়ক কর ফাঁকি দিয়েছেন।

নেইমারের অভিভাবক কর ফাঁকির এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তারা বলছেন, নেইমারের আয় নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে।

২০১৩ সালের জুনে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেন নেইমার। পরে জানা যায়, প্রকৃত ট্রান্সফার ফি ঘোষিত ৫ কোটি ৭০ লাখ ইউরোর চেয়ে অনেক বেশি।

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মার্চ ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১