Sports Bangla

নিউজিল্যান্ডের বর্ষসেরা ম্যাককালাম

নিউজিল্যান্ডের বর্ষসেরা ম্যাককালাম

নিউজিল্যান্ডের বর্ষসেরা ম্যাককালাম
ফেব্রুয়ারি ১১
১৬:৩৩ ২০১৫

Sportsbangla Quiz_1_1নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রীড়া ব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। ক্রিকেটার হিসেবে দেশটিতে সর্বশেষ ১৯৯১ সালে এ পুরস্কার পেয়েছিলেন মার্টিন ক্রো। ম্যাককালামের নেতৃত্বে ২০১৪ সালে ক্রিকেটে অবিশ্বাস্য সাফল্য পেয়েছে নিউজিল্যান্ড। জাতীয় দলের রেকর্ড নয়টির মধ্যে পাঁচটি টেস্টে জয়লাভ করেছে নিউজিল্যান্ড। যার মধ্যে রয়েছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়।

একইভাবে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষেও সিরিজ ড্র করে কিউইরা। ওয়ানডে ক্রিকেটে ২০১৪ সালের জানুয়ারিতে দলটি ৪-০ ব্যবধানে ভারতের বিপক্ষে সিরিজ জয় করে। গত ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে স্পিন সহায়ক কন্ডিশনে কঠিন লড়াই করে পাকিস্তানের বিপক্ষে ৩-২ ম্যাচে সিরিজ জয় করে।

ব্যক্তিগতভাবে এ বছর ৭২.৭৫ গড়ে টেস্ট ক্রিকেটে ১১৬৪ রান করেন ম্যাককালাম। যা নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের সর্বোচ্চ এবং ২০১৪ সালে সর্বোচ্চ চতুর্থ রান। স্বল্পসংখ্যক ইনিংস খেলা সত্ত্বেও শীর্ষ ১০ ব্যাটসম্যানের তালিকায় জায়গা করে নেন তিনি। নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের মধ্যে টেস্ট ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরিটিও (৭৪ বলে) করেন ম্যাককালাম। এ বছর শতক, দ্বিশতক এবং ত্রিশতক সবই হাঁকিয়েছেন ম্যাককালাম। একই বর্ষপঞ্জিতে টেস্ট ক্রিকেটে এক হাজার রান পূর্ণ করা প্রথম ক্রিকেটারও এই কিউই অধিনায়ক।

Ambia 2

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১