Sports Bangla

নাটকীয় সিরিজ জয়

নাটকীয় সিরিজ জয়

নাটকীয় সিরিজ জয়
নভেম্বর ০৯
১৪:৫০ ২০১৪

ambiagroupশ্বাসরুদ্ধকর ম্যাচে দুই উইকেটের জয়ে তিন ম্যাচ টি২০ সিরিজ ২-১ ব্যবধানে জয় করে নিল অস্ট্রেলিয়া। সফরকারী দক্ষিণ আফ্রিকা ১৪৬ রানের চ্যালেঞ্জ পাড়ি দিতে শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে স্বাগতিকদের।

টি২০ ক্রিকেটে শেষ ওভারে ৩ উইকেটে তিন ৩ রান কঠিন কোন লক্ষ্য নয়। তবে সেটাই কঠিন করে তুললেন প্রোটিয়া মিডিয়াম পেসার কাইল অ্যাবট। শেষ ওভারের প্রথম দুই বলে এক রান দিয়ে পরের বলেই স্টেইনকে আউট করে স্বাগতিকদের অনিশ্চয়তায় ফেলে দেন দক্ষিণ আফ্রিকান পেসার। তখন তিন বলে প্রয়োজন ছিল দুই রান। শেষ পর্যন্ত এই চাপ জয় করল অসিরা। শেষ ওভারের পঞ্চম বলে এক রান নিয়ে দুই উইকেটের জয় পায় স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩১ বলে সর্বোচ্চ ৪১ রান করে অপরাজিত থকেন ক্যামেরন হোয়াইট। এছাড়া ফিঞ্চ ৩৩ রান ও ম্যাক্সওয়েল ২৩ রান করেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৩টি করে উইকেট নেন ডেভিড উইসি ও রবিন পিটারসন। কাইল অ্যাবট ও মার্চেন্ট লেঞ্জ একটি উইকেট করে নেন।

Milestone-wedding-1-main colorএর আগে টসে হেরে অস্ট্রেলিয়ার আমন্ত্রণে ব্যাট করতে নেমে প্রোটিয়ারা সংগ্রহ করে ছয় উইকেটে ১৪৬ রান। দলের পক্ষে ৪৮ বলে পাঁচ বাউন্ডারিতে সর্বোচ্চ ৪৯ রান করেন রেজা হেন্ড্রিকস। ওপেনিংয়ে ব্যাটিং করতে নামা অপর ব্যাটসম্যান ডি কক ২৭ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। পাঁচ চার ও ২ ছয়ে সাজানো ছিল তার ইনিংস। এছাড়া ডেভিড মিলার ২৬ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে সর্বোচ্চ শিকারি জেমস ফকনার। চার ওভার বোলিং করে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এছাড়াও ডুগ বোলিঞ্জার, ক্যামেরন বয়সি ও প্যাট কামিনস একটি করে উইকেট নেন।

অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকা প্রথম টি২০ ম্যাচ জয় করেছিল ৭ উইকেটে। পরের ম্যাচেই অস্ট্রেলিয়া সফরকারীদের ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরে অস্ট্রেলিয়া। ফলে রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় করলো স্বাগতিকরা।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১