Sports Bangla

দ্বিতীয়বার ইউরোপ সেরা মেসি

দ্বিতীয়বার ইউরোপ সেরা মেসি

দ্বিতীয়বার ইউরোপ সেরা মেসি
আগস্ট ২৮
০২:১৮ ২০১৫

Kwality (1)বার্সেলোনাকে ট্রেবল শিরোপা উপহার দেয়ার পুরস্কার পেয়ে গেলেন লিওনেল মেসি। ২০১৪-১৫ সেশনে ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কার জিতে নিলেন বার্সেলোনার আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। বার্সেলোনা সতীর্থ সুয়ারেজ এবং রিয়াল মাদ্রিদের প্রতিদ্বন্দ্বী রোনালদোকে হারিয়ে ইউরোপের সেরা ফুটবলারের পুরস্কার জিতলেন মেসি।

মেসির হাত ধরেই গত মৌসুমে স্প্যানিশ লা লিগা, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং কোপা ডেল রে শিরোপা জিতেছে বার্সেলোনা। বলা যায় তার কারণেই এই তিনটি শিরোপা এসেছে কাতালানদের শো কেসে। গত মৌসুমে মোট ৫৮টি গোল করে এই তিনটি শিরোপা জেতেন আর্জেন্টাইন ক্ষুদে যাদুকর।

ambiagroupগত এক বছরের পারফরম্যান্স বিবেচনায় এই পুরস্কার। সাংবাদিকদের সরাসরি ভোটেই নির্বাচিত হয় ইউরোপের সেরা। প্রতিদ্বন্দী রোনালদো ৬১টি গোল করেছিলেন। কিন্তু তার দল একটি শিরোপাও জেতেনি।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্তাসের বিপক্ষে দ্বিতীয় গোলটি এসেছিল সুয়ারেজের পা থেকেই। তবুও মেসির পেছনেই থাকতে হলো তাকে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমের ড্র অনুষ্ঠানেই মেসির হাতে পুরস্কার তুলে দেন উয়েফা প্রেসিডেন্ট মিশেল প্লাতিনি। এরপর মেসি বলেন, ‘এই পুরস্কার জিতে আমি খুব খুশি। গত বছরটা ছিল আমার জন্য খুবই স্পেশাল। তবে এর রহস্য কী তা নিজেও জানি না। আর আমি দারুন একটি ড্রেসিংরূম পেয়েছিলাম। যে কারণে আরও সাফল্য এসেছে।’

২০১১ সালে প্রথম যখন উয়েফা এ পুরস্কার প্রবর্তণ করে, তখন প্রথম জিতেছিলেন মেসি। এরপর বার্সার ইনিয়েস্তা, বায়ার্নের ফ্রাঙ্ক রিবেরি এবং রিয়ালের রোনালদো জেতেন এ পুরস্কার। এরপর দ্বিতীয়বারের মত এ পুরস্কার জিতলেন মেসি।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০