Sports Bangla

দোষী পিস্টোরিয়াস

দোষী পিস্টোরিয়াস

দোষী পিস্টোরিয়াস
সেপ্টেম্বর ১২
০৯:৩৯ ২০১৪

Bright sports shopশেষ পর্যন্ত শাস্তি থেকে রেহাই পেলেন না দক্ষিণ আফ্রিকান অ্যাথলেট অস্কার পিস্টোরিয়াস। বিচারক থোকোজিলে মাসিপা ‘নরহত্যার দায়ে’ তাকে দোষী সাব্যস্ত করেছেন।

দোষী সাব্যস্ত হওয়ায় ১৫ বছর কারাবরণ করতে হবে পিস্টোরিয়াসকে। বিচারের রায়ে তাকে ১৫ বছর কারাবরণের দণ্ডে দণ্ডিত করা হয়। প্রায় এক বছর আগে বান্ধবী রিভা স্টিনক্যাম্পে হত্যার দায়ে গ্রেফতার হন পিস্টোরিয়াস। তার পর থেকেই চলছিল এই বিচার প্রক্রিয়া।

অ্যাথলেট পিস্টোরিয়াস বিচারের বরাবরই দাবি করছিলেন এই হত্যাকাণ্ড পরিকল্পিত নয়। তিনি বলে আসছিলেন যে ইচ্ছা করে গুলি করেননি বান্ধবীকে। রাতে বাথরুমে শব্দ পেয়ে বহিরাগত কারও আগমনের কথা ভেবে গুলি চালিয়েছেন। আর সেই গুলিতেই নিহত হয়েছে তার বান্ধবী রিভা।

আদালতে পিস্টোরিয়াসের দাবি মিথ্যা প্রমানিত হয়নি। তবে গুলি করার সময় পিস্টোরিয়াস নিশ্চিত ছিলেন না যে বহিরাগত কেউ বাথরুমে প্রবেশ করেছে। এটা ছিল স্রেফ তার বিশ্বাস। বিচারক

বিচারক বলেছেন, ‘পিস্টোরিয়াস তার বান্ধবী রিভা স্টিনক্যাম্পের প্রতি ‘অবহেলা’ প্রদর্শন করেছেন, যা শাস্তিযোগ্য অপরাধ।’

বিচারের রায় ঘোষণার সময় বিচারক বলেন, ‘বাথরুমের দরোজার পিছনে যে একজন বহিরাহগ ছিল সেটা নিশ্চিত ছিলেন না পিস্টোরিয়াস। সে নিছক মনের একটা ধারণা থেকেই অস্ত্র ব্যবহার করেছে। যা খুবই অবহেলাপূর্ণ ও দায়িত্বজ্ঞানহীন কাজ। ’

তবে পরিকল্পিত হত্যা প্রমাণিত হলে এই অ্যাথলেট আরও বেশি শাস্তি পেতে পারতেন।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০