Sports Bangla

দেশে স্বরূপে লংকানরা

দেশে স্বরূপে লংকানরা

দেশে স্বরূপে লংকানরা
নভেম্বর ২৬
১৮:৫৩ ২০১৪

ambiagroupভারতে ধবল ধোলাইয়ের শিকার হওয়া লংকানরা দেশে গিয়েই ফিরেছে স্বরূপে। প্রথম ওয়ানডে শতক করেও দলকে জেতাতে পারলেন না মইন আলি। শ্রীলঙ্কার বিপক্ষে সাত ওয়ানডের সিরিজের প্রথম ম্যাচে ২৫ রানে হেরে গেছে তার দল ইংল্যান্ড।

বুধবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩১৭ রান করে শ্রীলঙ্কা। জবাবে ৪৭.১ ওভারে ২৯২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

তিলকরত্নে দিলশান আর কৌশল পেরেরার ব্যাটে শ্রীলঙ্কার ইনিংসের শুরুটা দারুণ হয়। উদ্বোধনী জুটিতে ১২০ রান করেন ওই দুই ব্যাটসম্যান।

৭৪ বলে ৫টি চার ও ১টি ছক্কায় ৫৯ রান করেন পেরেরা।

Bright-sports-shop_bigসাঙ্গাকারার দ্রুত বিদায়ের পর তৃতীয় উইকেটে মাহেলা জয়াবর্ধনের সঙ্গে ৭৬ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়েন দিলশান।

ক্রিস ওকসের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরার আগে ৮৮ রান করেন দিলশান। তার ৯৮ বলের গুরুত্বপূর্ণ ইনিংসটি ১০টি চারে সাজানো।

জয়াবর্ধনে ৫৮ বলে ৫টি চারের সাহায্যে ৫৫ রান করেন। পরে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের ২৪ বলে ৩৩ এবং আট নম্বরে নামা জিবন মেন্ডিসের ১৪ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে স্কোর তিনশর উপরে নিয়ে যায় শ্রীলঙ্কা।

ইংল্যান্ডের পক্ষে ওকস এবং জেমস ট্রেডওয়েল দুটি করে উইকেট নেন।

লক্ষ্য বেশ বড় হলেও শুরুটা খারাপ ছিল না ইংলিশদের। অ্যালিস্টার কুকের সঙ্গে ৫১ রানের উদ্বোধনী জুটি গড়েন মঈন। এর মধ্যে কুকের রান মাত্র ১০।

দ্বিতীয় উইকেটে ইয়ান বেলের সঙ্গে ৫৬ রানের আরেকটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন মঈন। এরপরই ধস নামে অতিথিদের ইনিংসে; ১৭ রানের মধ্যে তিনটি উইকেট হারায় তারা।

দলকে ২০৩ রানে রেখে ফিরে যান মঈন। জিবন মেন্ডিসের বলে ক্যাচ আউট হওয়ার আগে ১১৯ রান করেন ২৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। ৮৭ বলের আক্রমণাত্মক ইনিংসে ১১টি চার ও ৫টি ছক্কা মারেন তিনি।

শেষ দিকে রবি বোপারার দৃঢ়তায় জয়ের আশা কিছুটা হলেও টিকে ছিল ইংলিশদের। কিন্তু শেষ পর্যন্ত লক্ষ্যে পৌঁছতে পারেনি তারা।

শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৬২ বলে ৪টি চার এবং ২টি ছক্কায় ৬৫ রান করেন বোপারা।

৪৪ রানে তিন উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন শ্রীলঙ্কার বোলার থিসারা পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৫০ ওভারে ৩১৭/৬ (দিলশান ৮৮, পেরেরা ৫৯, সাঙ্গাকারা ২, জয়াবর্ধনে ৫৫, ম্যাথিউস ৩৩, থিসারা ৪, থিরিমান্নে ২৭*, মেন্ডিস ৩০*; ট্রেডওয়েল ২/৫২, ওকস ২/৬৮, মঈন ১/৬৬)।

ইংল্যান্ড: ৪৭.১ ওভারে ২৯২ (কুক ১০, মঈন ১১৯, বেল ৩৫, রুট ২, মর্গ্যান ০, বাটলার ২১, বোপারা ৬৫, স্টোকস ১৬, ওকস ৭, ট্রেডওয়েল ৬, গার্নি ১*; থিসারা ৩/৪৪, অজন্তা মেন্ডিস ২/৫৫, হেরাথ ২/৫৮, দিলশান ১/৩৩, জিবন মেন্ডিস ১/৩৪, প্রসাদ ১/৫১)।

ম্যাচ সেরা: তিলকরত্নে দিলশান।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১