Sports Bangla

দৃঢ়তা নিয়েই ব্যাট করছে স্বাগতিকরা

দৃঢ়তা নিয়েই ব্যাট করছে স্বাগতিকরা

দৃঢ়তা নিয়েই ব্যাট করছে স্বাগতিকরা
ডিসেম্বর ০৯
০৮:৩৫ ২০১৪

Milestone-wedding-1-main colorফিলিপ হিউজের মৃত্যুর পর এটাই অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রথম মাঠে নামা। আবেগ তাড়িত খেলোয়াড়রা কতোটা মানসিকভাবে প্রস্তুত ক্রিকেটের জন্য সেটাই ছিল প্রশ্ন। আর ম্যাচের সবটুকু জুড়েই আছেন সদ্য প্রয়াত তরুণ ক্রিকেটার ফিলিপ হিউজ।

মাঠে অঙ্কিত হিউজের টেস্ট ক্যাপ নম্বর ৪০৮। খেলোয়াড়দের জার্সি আর ক্যাপেও তাই। হৃদয়েও নিশ্চই খেলা করবে হিউজের স্মৃতি। মঙ্গলবার অ্যাডিলেডে প্রথম টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে ভারতীয়রাও স্মরণ করলেন হিউজকে।

তবে সব কিছু হৃদয়ে নিয়েই অ্যাডিলেড টেস্টে দৃঢ়তা নিয়েই ব্যাট করছে স্বাগতিকরা। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ক্লার্ক।

ব্যাটে নেমে রজার্স ও ওয়াটসন আউট হয়েছেন দলীয় ৮৮ রানের মধ্যেই। তবে শুরু থেকেই ভারতীয় বোলারদের উপর তার পর থেকেই চড়াও হয়ে খেলতে থাকেন ডেভিড ওয়ার্নার।

ক্লার্ক ও ডেভিড ওয়ার্নারের ১১৮ রানের পার্টনরাশিপে ২০৬ রানে পৌঁছানোর পর ক্লার্ক বিদায় নেন ইনজুরিতে। ইশান্ত শর্মার বাউন্সারে নীঁচু হতে গিয়ে পুরোনো পিঠের ইনজুরিটাই আবারও জেগে উঠে ক্লার্কের। তাই ফিরতে হয় তাকে।

তবে ১৯ বাউন্ডারিতে ১৪৫ রান করে ইশান্ত করণ শর্মার বলে ইশান্ত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফিরেন ওয়ার্নার। ওয়ার্নারের বিদায়ের পর আরও তিন উইকেট হারায় অসিরা।

মিচেল মার্শ আউট হওয়ার আগে ৪১ রান করলেও পরবর্তী দুই ব্যাটসম্যান মাত্র ৭ রানের ব্যবধানেই আউট হন। দিনের শেষ অংশে ভারতের পক্ষে উইকেট এনে দেন দুই পেসার মোহাম্মদ সামি ও বরুণ অ্যারন। তবে স্টিভেন স্মিথ ৭২ রানে অপরাজিতেআছেন প্রথম দিনের খেলা শেষে।

প্রথম দিন শেষে ৮৯.২ ওভারে ছয় উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া সংগ্রহ করেছে ৩৫৪ রান।

ভারতের পক্ষে সর্বোচ্চ দুই উইকেট করে নেন বরুণ অ্যারন ও মোহাম্মদ সামি। এছাড়া একটি করে উইকেট নেন ইশান্ত শর্মা করণ শর্মা।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০