Sports Bangla

দুর্নীতির প্রমাণ মিলেছে

দুর্নীতির প্রমাণ মিলেছে

দুর্নীতির প্রমাণ মিলেছে
জুন ০৭
১৫:২৫ ২০১৫

Explore1সাবেক ভাইস প্রেসিডেন্ট জ্যাক ওয়ার্নারের নিয়ন্ত্রণে থাকা অ্যাকাউন্টে ফিফা যে দশ মিলিয়ন ডলার পাঠিয়েছিল, তা কী করা হয়েছিল সেই তথ্য-প্রমাণ উঠে এসেছে বিবিসির এক অনুসন্ধানে। টাকাটা ক্যারিবীয় অঞ্চলে ফুটবলের উন্নয়নের জন্য ব্যয় হওয়ার কথা ছিল, কিন্তু বিবিসির হাতে থাকা এক দলিল বলছে, ওই টাকা দিয়ে ওয়ার্নারের ব্যক্তিগত দেনা পরিশোধ করা হয়েছে এবং একটা বড় অংশ পাচার হয়েছে।

৭২ বছর বয়সী ওয়ার্নারের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের বিরুদ্ধে তদন্ত করছে যুক্তরাষ্ট্রের এফবিআই। তবে কোনোরকম অপরাধে জড়িত থাকার অভিযোগ প্রথম থেকেই অস্বীকার করে আসছেন ওয়ার্নার।

ambiagroupতথ্য-প্রমাণে দেখা গেছে, ওয়ার্নারের ওই অ্যাকাউন্ট থেকে ৪৮ লাখ ৬০ হাজার ডলার ত্রিনিদাদের একটি বড়সড় সুপারমার্কেটে কয়েক দফায় পাঠানো হয়েছে। ওয়ার্নারের নিজের দেশ ত্রিনিদাদ।

মার্কিন কৌঁসুলিরা বলেছেন, বকেয়া পরিশোধের নামে অ্যাকাউন্টের মাধ্যমে ওই টাকা জেটিএ সুপার মার্কেটে পাঠাতেন ওয়ার্নার এবং পরে তাদের কাছ থেকে স্থানীয় মুদ্রায় নগদ অর্থ সংগ্রহ করতে তিনি। এভাবে তিনি ফিফার অর্থ পাচার করেছেন।

এ ছাড়া প্রায় ১৬ লাখ ডলার তিনি নিজের ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করেছেন ও ব্যক্তিগত ঋণ হিসেবে নিয়েছেন। বিবিসির হাতে থাকা দলিলে দেখা যাচ্ছে, ওয়ার্নার ফিফার ওই অ্যাকাউন্ট থেকে সবচেয়ে বড় যে ব্যক্তিগত ঋণটি নিয়েছেন, তার পরিমাণ চার লাখ ১০ হাজার ডলার। আর সবচেয়ে বড় ক্রেডিট কার্ডের বিলটি তিনি দিয়েছেন ৮৭ হাজার ডলারের।

Kwality

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০