Sports Bangla

দুর্নীতিকে না বললেন মিসবাহ-আফ্রিদিরা

দুর্নীতিকে না বললেন মিসবাহ-আফ্রিদিরা

দুর্নীতিকে না বললেন মিসবাহ-আফ্রিদিরা
জানুয়ারি ২৩
১৪:০৯ ২০১৫

royal-magnum_bigবিশ্বকাপ ও একটি দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেয়ার আগে দুর্নীতিকে আনুষ্ঠানিকভাবে না বললেন পাকিস্তান দলের ক্রিকেটাররা। শুক্রবার ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) তত্ত্বাবধায়নে একটি ফটোসেশনেও অংশ নেন মিসবাহ উল হক, শহীদ আফ্রিদি ও ইউনিস খানরা। বৃহস্পতিবার ইস্যু করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে  এনএবি দুর্নীতির বিপক্ষে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করে। সম্প্রতি দেশটির উচ্চ শিক্ষা কমিশনের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিজেদের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করে তারা। যেখানে তাদের প্রধান লক্ষ্য পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে নিয়ে দুর্নীতির বিপক্ষে জনগণকে আরো বেশি সচেতন করে তোলা।

এদিকে, যে কোনো বড় আসরের আগে দলের ক্রিকেটারদের তাদের পছন্দের জার্সি বেছে নেওয়ার সুযোগ করে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর জার্সি নম্বরের বদৌলতে ভাগ্য সুপ্রসন্ন হবে, এমন বিশ্বাস থেকে পাকিস্তানি ক্রিকেটাররাও নিজ নিজ পছন্দের জার্সি বেছে নেয়। আসন্ন বিশ্বকাপ ক্রিকেটেও এর ব্যতিক্রম ঘটছে না। এই বিশ্বকাপেও ক্রিকেটারদের পছন্দের জার্সি বেছে নেওয়ার সুযোগ দিয়েছে পিসিবি; ক্রিকেটাররা বেছে নিয়েছেন নিজ নিজ পছন্দের নম্বর। এই পছন্দের ক্ষেত্রে ধর্মীয় পরামর্শকের (যেমন : পীর) ধারস্থও হয়েছেন তারা।

FMC-Sports-logo-300x133ভারতের এনডিটিভির দেওয়া তথ্যানুসারে, পাকিস্তান দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল অনেক দিন ধরেই ক্রিকেট মাঠে ফর্ম খুঁজে পাচ্ছেন না। যে কারণে হতাশায় রয়েছেন তিনি। তবে বিশ্বকাপে এই হতাশা ঝেড়ে ফেলে সন্মরণীয় পারফরম্যান্স করতে চান আকমল। আর তাই এক পীরের পরামর্শে আগের ৯৬ নম্বর জার্সি পরিবর্তন করে ৩ নম্বর জার্সি বেছে নিয়েছেন সদ্যই কন্যা সন্তানের পিতা হওয়া এই তরুণ পাকিস্তানি ক্রিকেটার।

আরেক তরুণ ক্রিকেটার হারিছ সোহেল বেছে নিয়েছেন ৮৯ নম্বরকে। তার পূর্বের জার্সি নম্বর ছিল ৮০। এভাবেই পেসার ওয়াহাব রিয়াজ নিয়েছেন ৪৭ নম্বর জার্সি, ইহসান আলি ৯১ নম্বর জার্সি। তবে দলের তিন সিনিয়র ক্রিকেটার অধিনায়ক মিসবাহ-উল-হক, অলরাউন্ডার শহিদ আফ্রিদি ও ব্যাটিং স্পেশালিস্ট ইউনুস খান আগের জার্সি নম্বরই রাখছেন বিশ্বকাপে। মিসবাহর জার্সি নম্বর ২২, আফ্রিদির ১০ এবং ইউনুসের নম্বর ৭৫।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০